Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সখিপুরে লঞ্চ ঘাঁটে চাঁদাবাজি বন্ধের দাবিতে ভুক্তভোগীদের মানববন্ধন

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ৫:৩১ পিএম

টাঙ্গাইলের সখিপুরে বহেড়াতৈল নৌ ঘাঁটে চাঁদাবাজি বন্ধের দাবিতে মানববন্ধন করেছে বিক্ষুব্ধ ভুক্তভোগীরা। মঙ্গলবার (০৪আগষ্ট) সকাল ১১টায় বহেড়াতৈল ইউনিয়ন পরিষদ প্রাঙ্গন নৌ ঘাঁটপাড় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।মানববন্ধনে লঞ্চ মালিক রাসেল আহমেদ, স্থানীয় ঈদগ্রাহ মাঠ পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক আবদুল হাই, ব্যবসায়ী চাঁন মাহমুদ, সবুজ মিয়া প্রমুখ বক্তব্য দেন।

এ সময় বক্তারা উপজেলা আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক এমপি ভিপি জোয়াহের এর কাছের লোক নজরুল ইসলাম নবু ও বহেড়ােতৈল ইউনিয়ন আ.লীগ সাধারন সম্পাদক সোহেল রানার নেতৃত্বে করোনাকালীন সময়ে ওই ঘাটে আসা যাত্রী ও মালবাহী ইঞ্জিন চালিত নৌকা থেকে অন্যায়ভাবে রশিদ বিহীন ভর্তি ফি বাবদ এক হাজার করে টাকা এবং প্রতিদিনই নির্দিষ্টহারে চাঁদা আদায় করছেন বলে অভিযোগ করেন। তারা অনতিবিলম্ভে চাঁদাবাজি বন্ধ করতে স্থানীয় প্রশাসনেরও হস্তক্ষেপ কামনা করেন। বহেড়াতৈল ইউনিয়ন আ.লীগ সাধারন সম্পাদক সোহেল রানা বলেন,বিগত চার বছর বহেড়াতৈল ইউনিয়ন চেয়ারম্যান গোলাম ফেরদৌস এ ঘাঁটের নৌকা থেকে চাঁদা আদায় করেছেন।পরবর্তীতে চেয়ারম্যান ও স্থানীয় নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে মসজিদের জন্য কিছু টাকা আদায় করা হয় এবং মসজিদে দেওয়ার জন্য চেয়ারম্যানকে ৩০হাজার টাকাও দেওয়া হয়েছে। মূলত ঈদের পর দর্শনার্থীদের ভিড় সামাল দেওয়ার জন্য ঘাঁটে থাকা নৌকার তালিকা করে পর্যায়ক্রমে সিরিয়াল দেওয়া হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম ফেরদৌস তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন।সখিপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো.আমির হোসেন বলেন,চাঁদাবাজির বিষয়ে থানায় কেউ কোন অভিযোগ করেনি। মানববন্ধনের বিষয়টিও জানি না। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ