Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদেশী দলগুলোর নিরাপত্তা নিশ্চিত

প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : সবকিছু ঠিক থাকলে আগামী ২৪ সেপ্টেম্বর ঢাকায় বসছে অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকি টুর্নামেন্টের আসর। এ আসর শুরুর আগে টুর্নামেন্টে অংশগ্রহণকারী বিদেশী দলগুলো ঢাকায় নিরাপত্তাব্যবস্থা নিয়ে কিছুটা শঙ্কায় ছিল। অবশেষে তাদের সেই শঙ্কা কাটছে। টুর্নামেন্টে অংশ নেয়া বিদেশী দলগুলোর জন্য পর্যাপ্ত এবং নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থার উদ্যোগ নিচ্ছে বাংলাদেশ হকি ফেডারেশন। জানা গেছে, আন্তঃমন্ত্রণালয়ের সভার মাধ্যমে বিদেশী দলগুলোর জন্য নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। গতকাল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় টুর্নামেন্টের নিরাপত্তা বিষয়ে সব মন্ত্রণালয়ের সহযোগিতা চাওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন হকি ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ। তিনি জানান, অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকি টুর্নামেন্ট উপলক্ষে ঢাকায় নেয়া হবে নজিরবিহীন নিরাপত্তাব্যবস্থা। এ ব্যাপারে সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর সহযোগিতা কামনা করা হয়েছে।
দীর্ঘদিন পর ঢাকায় বসছে হকির কোনো আন্তর্জাতিক আসর। সেপ্টেম্বরের শেষ দিকে চতুর্থ পুরুষ অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকি টুর্নামেন্টে সাতটি দেশ অংশ নেবে। এগুলো হলোÑ চাইনিজ তাইপে, চীন, ওমান, হংকং, ভারত, পাকিস্তান ও স্বাগতিক বাংলাদেশ।
তবে ঈদুল ফিতরের আগে গুলশানে হলি আর্টিসানে জঙ্গি হামলার পর বিভিন্ন ক্রীড়া ডিসিপ্লিনের বিদেশী কোচরা নিরাপত্তার অজুহাতে বাংলাদেশে আসতে অস্বীকৃতি জানিয়েছিলেন। এই অজুহাতে জাতীয় হকি দলের নতুন কোচ নেদারল্যান্ডসের জাইলস বনেটও শেষ পর্যন্ত ঢাকায় আসেননি। তাই অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকিতে আগত বিদেশী দলগুলোকে পর্যাপ্ত নিরাপত্তা দিতেই সরকারের উচ্চ পর্যায়ে আবেদন করেছিল ফেডারেশন। যার ফলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে আন্তঃমন্ত্রণালয়ের এই সভা কাল অনুষ্ঠিত হয়। এ বিষয়ে খাজা রহমতউল্লাহ বলেন, ‘এখন আমরা অনেকটাই নিশ্চিত যে, জুনিয়র এশিয়া কাপ আয়োজন করতে পারব। সরকারের জঙ্গিবিরোধী কার্যক্রমে দেশের বর্তমান পরিস্থিতি অনেকটাই ভালো। যদি নতুন করে কোনো ঘটনা না ঘটে, তাহলে নিশ্চিত ঢাকায় অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক এই টুর্নামেন্টের খেলা। আর সরকার যেভাবে নিরাপত্তার বিষয়ে শতভাগ নজর দিচ্ছে, তাতে আশা করছি পরিস্থিতি শান্ত থাকবে।’ তিনি আরো বলেন, ‘জুনিয়র এশিয়ান কাপকে সফল করতে আন্তঃমন্ত্রণালয় সভায় নানা পদক্ষেপ নেয়া হয়েছে। এখন টুর্নামেন্ট আয়োজন করতে আর কোনো শঙ্কা নেই। আমরা শিগগিরই টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি শুরু করব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদেশী দলগুলোর নিরাপত্তা নিশ্চিত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ