Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের তুলনায় সমর্থন আরও হ্রাস পেলো ট্রাম্পের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ৭:১৬ পিএম

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী বাইডেনের তুলনায় সমর্থন আরও হ্রাস পেয়েছে ট্রাম্পের। বলতে গেলে, যুক্তরাষ্ট্রের রাজনীতি স্পষ্টভাবেই জো বাইডেনের দিকে ঝুঁকে পড়েছে। -সিএনএন, ফক্স
করোনাভাইরাস পরিস্থিতি যতো খারাপ হচ্ছে বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থন ততো কমছে। মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকরা মনে করছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ ধরনের অতি মহামারী মোকাবেলায় একেবারেই অক্ষম এক ব্যক্তি। এই কারণেই যুক্তরাষ্ট্রে অজস্র মানুষ বেকার। প্রেসিডেন্ট নিজের সুনাম করা ছাড়া এ সময়ে আসলে কিছুই করেননি। তবে আশ্চর্যজনক ব্যাপার হলো, গত ২ মাসে ট্রাম্প বা তার প্রচারণা দল এই নেতিবাচক অবস্থান দূর করার জন্য কিছুই করেনি। বরং ট্রাম্পের মন্তব্যগুলো তার ইমেজকে আরও নেতিবাচক অবস্থানে নিয়ে গিয়েছে এ সময়।

ইলেক্টরাল কলেজের হিসেবে ডোনাল্ড ট্রাম্পের জাতীয় সমর্থন এই মুহূর্তে ৩৫ শতাংশের মতো। জরিপ শুরুর পর কোনও মার্কিন প্রেসিডেন্ট এতো কম জনপ্রিয়তা নিয়ে নির্বাচনে অংশ নেননি। কোনও অলৌকিক ঘটনা না ঘটলে ডোনাল্ড ট্রাম্প বড় ব্যবধানেই পরাজিত হতে চলেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ