Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইন্দুরকানীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

পরিবারে দাবী-চিকিৎসকের অবহেলা

ইন্দুরকানী (পিরোজপুর) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ৮:৫৯ পিএম

পিরোজপুরের ইন্দুরকানীতে বাড়ির পাশের খালের পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। তবে পানি থেকে উদ্ধারের পরে চিকিৎসকের অবহেলায় শিশুটি মৃত্যু হয়েছে বলে পরিবারের দাবি। মঙ্গলবার দুপুর দিকে বাড়ির সামনে খেলা করতে গিয়ে ইন্দুরকানী খালে তারিফ তালুকদার (৬) নামে এক শিশু ডুবে যায়। এর কিছুক্ষন পরে ডুবে যাওয়া শিশুটিকে উদ্ধার করে ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে গিয়ে কোন চিকিৎসককে পাওয়া যায় নাই বলে অভিযোগ করেন শিশুটির পরিবার। তাই কিছুটা বিলম্বে তাকে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তারিফ তালুকদারকে মৃত ঘোষনা করেন। তারিফ তালুকদার গাজীপুর জেলার মাহবুব তালুকদারের ছেলে। সে মায়ের সাথে তার মায়ের নানা বাড়ি বেড়াতে আসচ্ছিল।
মৃত তারিফের নানি অভিযোগ করেন, আমরা পানি থেকে তারিফকে উদ্ধারের পরে দ্রুত হাসপাতালে
নিয়ে যাই। কিন্তু সেখানে একঘন্টায়ও কোন চিকিৎসা পাই নাই। তাই বিলম্বে পিরোজপুর সদর হাসপাতালে নিতে হয় তারিফকে । ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যথা সময়ে চিকিৎসা পেলে
তারিফকে মরতে হতো না।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার আমিন উল ইসলাম বলেন, আমি হাসপাতালে ছিলাম না । তবে পানিতে পড়া শিশুটি হাসপাতালে এনেছিলো আমি শুনেছি । কর্তব্যরত চিকিৎসকরা দায়িত্ব অবহেলা করলে তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ।

উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ জানান,পরিবারের অভিযোগ শুনে আমি ঘটনাস্থান পরিদর্শন করে উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি । যদি চিকিৎসকের অবহেলায় পানিতে পড়া শিশুটি মারা যায় তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ