Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

টাঙ্গাইলের আ.লীগ নেতা হত্যা মামলায় গ্রেফতার এক আসামীর স্বীকারোক্তিমূলক জবানবন্দি

দুইজনের চার দিনের রিমান্ড

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ৯:২৭ পিএম

টাঙ্গাইলের গোপালপুরে আওয়ামী লীগ নেতা ও কলেজ শিক্ষক আমিনুল ইসলাম তালুকদার নিক্সনকে (৪৮) হত্যা মামলায় গ্রেফতারকৃত তিন আসামীকে মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা মধুপুর থানা থেকে আদালতে প্রেরণ করেন। পরে বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজেষ্ট্রেট আব্দুল্লা আল মাসুম এর আদালতে গ্রেফতারকৃত আসামী সুমন আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করেছেন। বাকী দুই আসামী সুজন ও ফারুককে মামলার তদন্ত কর্মকর্তা রিমান্ডের আবেদন করলে শুনানী শেষে একই আদালতের বিচারক প্রত্যেককে চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। টাঙ্গাইলের কোর্ট ইন্সপেক্টর তানভীর আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন। এদিকে এ হত্যাকান্ডের সাথে জড়িত আসামীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে মঙ্গলবার সকালে স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গণে কলেজ শিক্ষকদের এক মানববন্ধন অনুষ্ঠিত হয়ে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারক লিপি প্রদান করা হয়।
উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তালুকদার তার আজগড়া গ্রামের বাড়ি থেকে পার্শ্ববর্তী ধনবাড়ী উপজেলা সদরের বাসায় ফেরার পথে সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে খুন হন। নিহত আমিনুল ইসলাম তালুকদারের ভাই আব্দুল্লাহ আল মামুন তালুকদার বাদি হয়ে সোমবার রাতে ধনবাড়ী থানায় মামলা দায়ের করেন। মামলায় পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৫/৬জনকে আসামী করা হয়েছে। ধনবাড়ী থানার পুলিশ সোমবার এ মামলার এজাহারভুক্ত তিন আসামীকে গ্রেপ্তার করেছে। এরা হচ্ছেন, গোপালপুরের বন্ধআজগড়া গ্রামের মৃত শের আলীর ছেলে সুমন, বাদশা শেখের ছেলে সুজন ও আব্দুল আজিজের ছেলে ফারুক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন