Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সিরিয়ার বিমান হামলায় সন্ত্রাসীদের অস্ত্র গুদাম সম্পূর্ণভাবে ধ্বংস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ৯:৩০ পিএম

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশে বিদেশী মদদপুষ্ট সন্ত্রাসীদের একটি গুদামে হামলা চালিয়েছে দেশটির বিমানবাহিনী। এস ইউ-২২ বিমানের সাহায্যে গুদামটিতে বিভিন্ন ধরনের বিপুল পরিমাণ অস্ত্র ছিল।

রাশিয়ার স্পুৎনিক' বার্তা সংস্থার আরবি বিভাগ এক প্রতিবেদনে জানিয়েছে, ইদলিব শহরের পাশের বিনিশ শহরে অবস্থিত হায়াতে তাহরি আশ-শামের অস্ত্র গুদামে হামলা চালায় সিরিয়ার জঙ্গিবিমান। স্পুৎনিকের প্রতিবেদনে বলা হয়েছে, গতকালের হামলা ছিল সম্পূর্ণ সফল এবং বিশাল বিস্ফোরণের মাধ্যমে অস্ত্র গুদামটি পরিপূর্ণভাবে ধ্বংস হয়ে যায়।

স্থানীয় কয়েকটি সূত্র জানিয়েছে, সিরিয়ার সামরিক বাহিনী গোয়েন্দা ড্রোনের মাধ্যমে সন্ত্রাসীদের অস্ত্র গুদামের ব্যাপারে পরিপূর্ণ তথ্য নেয়ার পর সেখানে হামলা চালানো হয়। সূত্রগুলো বলছে, বিমান হামলায় ২০ জনের বেশি নিহত কিংবা আহত হয়েছে।

এদিকে, উত্তর-পূর্বাঞ্চলীয় দেইর আয-যোর প্রদেশে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের বিশাল অস্ত্র ভাণ্ডার আবিষ্কার করেছে সিরিয়ার সেনারা। সিরিয়ার সামরিক বাহিনীর অভিযানে এরইমধ্যে এ প্রদেশের দক্ষিণাঞ্চল থেকে সন্ত্রাসীরা পালিয়ে গেছে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • Jack Ali ৪ আগস্ট, ২০২০, ৯:৩৪ পিএম says : 0
    May Allah destroy Baser al Asad and those who support to kill millions of muslims in syria by corona virus.
    Total Reply(0) Reply
  • Monjur Rashed ৫ আগস্ট, ২০২০, ১১:০৭ এএম says : 0
    Great success against the enemies of mankind.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ