Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

চট্টগ্রামের ৫টি দৈনিক পত্রিকা একযোগে বন্ধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রাম থেকে প্রকাশিত পাঁচটি দৈনিক পত্রিকার প্রকাশনা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে। পত্রিকাগুলো হচ্ছে- দৈনিক আজাদী, দৈনিক পূর্বকোণ, বীর চট্টগ্রাম মঞ্চ, সুপ্রভাত বাংলাদেশ ও পূর্বদেশ।
ঈদ বোনাসের দাবিতে গত ২৯ জুলাই আকস্মিকভাবে চট্টগ্রামের প্রাচীনতম পত্রিকা দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেকের বাসভবন ঘেরাও কর্মসূচি পালন করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে। পরদিন একই দাবিতে পূর্বকোণ ও পূর্বদেশ পত্রিকার সম্পাদকের বাসা ঘেরাও করারও কর্মসূচি দেয়া হয়েছিলো। এসব কর্মসূচির কারণে ২৯ জুলাই রাতেই পত্রিকার প্রকাশনা বন্ধের সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম নিউজ পেপার অ্যালায়েন্স।

এ বিষয়ে দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক বলেন, পত্রিকা বন্ধ আছে। কারও বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। কারও সঙ্গে ঝগড়া-বিবাদ চাই না। দৈনিক পূর্বদেশের সম্পাদক মুজিবুর রহমান জানিয়েছেন, দৈনিক আজাদীর সম্পাদকের বাসার সামনে কর্মসূচির পর অ্যালায়েন্স এমন সিদ্ধান্ত নেয়। সম্পাদকরা সম্মিলিতভাবে পত্রিকার প্রকাশনা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত তারা ওই সিদ্ধান্তে অটল আছেন বলে জানা গেছে। ঈদের আগে বৃহস্পতি ও শুক্রবার এ পাঁচটি পত্রিকা প্রকাশিত হয়নি। সংবাদপত্রের ঈদের ছুটি শেষ হলেও গতকাল এসব পত্রিকা অফিস বন্ধ ছিলো বলে জানিয়েছেন সংবাদিকরা। ফলে আজও পত্রিকার প্রকাশনা বন্ধ থাকছে। সিইউজের সভাপতি মোহাম্মদ আলী বলেন, মালিক পক্ষকে আহ্বান জানাবো তারা যেন পত্রিকার প্রকাশনা চালু রাখেন এবং সাংবাদিকদের পাওনা বুঝিয়ে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৫ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ