Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

নিজেকে নিজেই বরখাস্ত করলেন হ্যাজি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

ক্লাবের মালিক তিনি নিজে। ম্যানেজারও নিজে। দলের খারাপ পারফরম্যান্সের জন্য ম্যানেজারের পদ থেকে নিজেকে নিজেই ছাঁটাই করলেন রোমানিয়ান কিংবদন্তি গিওর্গি হ্যাজি।
২০০৯ সালে ভিত্রুল কন্সটান্টা ক্লাবটি চালু করেছিলেন হ্যাজি। রোমানিয়ার বেশ কিছু প্রতিভা বের করে নিয়ে আসে ক্লাবটি, মিলতে থাকে সাফল্যও। ২০১৭ সালে এসে প্রথমবারের মতো রোমানিয়ান লিগ জেতে হ্যাজির দল, ওই বছরেই জেতে রোমানিয়ান ক্লাপ। গত বছর ক্লাবটি জিতেছে ঘরোয়া সুপার কাপ। কিন্তু এই বছর ক্লাবটির পারফরম্যান্স ভালো হচ্ছিল না। লিগে শীর্ষ ছয় ক্লাবের মধ্যে জায়গা পায়নি ভিত্রুল। শেষ পর্যন্ত ম্যানেজারের পদ থেকে নিজেকে নিজেই বরখাস্ত করলেন হ্যাজি। এক বিবৃতিতে বলেছেন ক্লাবের প্রেসিডেন্টের সঙ্গে মিলে নতুন ম্যানেজার খুঁজে বের করবেন। ক্লাবের সিংহভাগ মালিকানা এখনো হ্যাজির কাছেই। রোমানিয়ার সর্বকালের সেরা খেলোয়াড় মনে করা হয় হ্যাজিকে। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মতো দলে খেলেছেন, গ্যালাতাসারাইয়ের হয়ে জিতেছেন উয়েফা কাপ বা ইউরোপা লিগ। ১৯৯৪ সালে ব্যালন ডি’অরে চতুর্থ হয়েছিলেন, সে বিশ্বকাপে করেছিলেন অবিশ্বাস্য একটা গোল। অবসরের পর কোচিং করিয়েছেন রোমানিয়ার জাতীয় দলেরও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হ্যাজি
আরও পড়ুন