Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

চট্টগ্রাম সিটি কর্পোরেশন ২৪৩৬ কোটি টাকার : বাজেট ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২০২০-২০২১ অর্থ বছরের দুই হাজার ৪৩৬ কোটি ৩০ লাখ ৪২ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বিদায়ের মাত্র একদিন আগে গতকাল সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এ বাজেট পেশ করেন। বাজেট বক্তব্যে বিদায়ী মেয়র বলেন, নাগরিক সুবিধা নিশ্চিত করতে হলে কর্পোরেশনের আর্থিক সক্ষমতা বাড়াতে হবে। তার আগে ২০১৯-২০২০ অর্থ বছরে এক হাজার চারশত ৪৭ কোটি ৯৩ লাখ ৮২ হাজার টাকার সংশোধিত বাজেট সাধারণ সভায় পাশ করা হয়।

চিটাগাং ক্লাব হল রুমে কর্পোরেশনের পঞ্চম নির্বাচিত পরিষদের শেষ বাজেট ঘোষণায় তিনি বলেন, নগরবাসীর প্রত্যাশা অনেক। সামর্থ্যের মধ্যে সেই প্রত্যাশা পূরণে চসিক নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। স্বীকার করতে হয় চসিকের যতটুকু সদিচ্ছা আছে ততটুকু আর্থিক সক্ষমতা নাই। তাই আর্থিক সক্ষমতা ছাড়া নগরবাসীর শতভাগ প্রত্যাশা পূরণ করা যায় না। অনেক অঙ্গীকার পুরণ করেছি। সাফল্য ব্যর্থতার মূল্যায়নের ভার নগরবাসীর উপর ছেড়ে দিলাম। বিগত পাঁচ বছরে মেয়র তার সাফল্যের বিস্তারিত বিবরণ তুলে ধরেন। বাজেট অনুষ্ঠানে কাউন্সিলর ছাড়াও চসিকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি কর্পোরেশন

১৯ জানুয়ারি, ২০২১
১৮ জানুয়ারি, ২০২১
২৩ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ