Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

এমন দৃশ্য সত্যিই বিরল!

ইন্ডিয়ান এক্সপ্রেস | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

বিশ্বের সবচেয়ে সুন্দর পাখিদের অন্যতম ময়ূর। ময়ূরের নাচ কিংবা পেখম মেলার দৃশ্য মুগ্ধ করে যে-কাউকে। সেই ময়ূরকে নিজের হাতে খাবার খাইয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এক নারী সবজি বিক্রেতা।
হনুমান, কুকুর থেকে শুরু করে বেশ কিছু পাখিও দেখা গেছে মানুষের হাত থেকে খাবার খেতে। কিন্তু মানুষের হাত থেকে ময়ূরে খাবার খাওয়ার দৃশ্য বিরল!

ময়ূরকে নিজের হাতে খাওয়ানোর যে ভিডিওটি ভাইরাল হয়েছে, সেখানে দেখা যাচ্ছে, রাস্তার মধ্যে সবজি বিক্রি করছেন এক নারী। তার হাতে রয়েছে পাখির দানা। পাশে দাঁড়িয়ে ময়ূর। হাত এগিয়ে দিয়েছেন ময়ূরের দিকে। ময়ূর সেখান থেকে নির্দ্বিধায় খেয়ে চলেছে। এমন বিরল দৃশ্য দেখে মুগ্ধ নেটিজেনরা।
অনেকেই মন্তব্য করেছেন, ওই নারীর মন খুব বড়। টিঙ্কু ভেঙ্কটেশ নামের একজন টুইট করেছেন, ‘মনের দিক থেকে বড় খাঁটি ওই নারী সবজি বিক্রেতা। শিষ নাথ পান্ডে নামের অপর একজন লিখেছেন, প্রকৃতির সঙ্গে মানুষের এক অসাধারণ মেলবন্ধন।

ভাইরাল হওয়া ভিডিওটি ভারতের রাজস্থানের বলে জানা গেছে। সামাজিক মাধ্যমে পোস্ট হওয়ার পর ভিডিওটি এ পর্যন্ত ৪০ লাখেরও বেশি মানুষ দেখেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ