Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

পানিতে ডুবে মৃত্যু ১৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

সারা দেশের বিভিন্ন জেলায় উপজেলায় পানিতে ডুবে ১৯ জনের মৃত্যু হয়েছে। নিহতের অধিকাংশই ঈদের ছুটিতে ঘুরতে নৌকায় ঘুরতে বের হয়েছিলেন।
শেরপুর : শেরপুরের শ্রীবরদী উপজেলায় পুকুরের পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে উপজেলার পৃথক স্থানে এ ঘটনা ঘটে। মৃতরা হলো- উপজেলার চাংপাড়া এলাকার মনির মিয়ার ছেলে মোসাফির (৬), নীলক্ষীয়া বাজারের আফাজ উদ্দিনের ছেলে সিয়াম (৭) ও একই এলাকার রাশেদ মিয়ার মেয়ে জান্নাত (৫)।
শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আমির হোসেন বলেন, তিন শিশুকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। তারা সবাই পানিতে ডুবে মারা যায়।
মানিকগঞ্জ : মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় নৌকা ডুবে তিন ভাই-বোনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও দুই শিশু নিখোঁজ হয়েছে। গতকাল দুপুর পৌনে ২টার দিকে উপজেলার চরমাস্তুল চরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। মৃতরা হলেন- দৌলতপুর উপজেলার জিয়নপুর ইউনিয়নের আবুডাঙ্গা গ্রামের হনুফা বেগম (৩৭) তার বোন রোকসানা বেগম (৩০) ও ছোট ভাই রিয়াজুল ইসলাম (২৫)। তারা সবাই বোনের বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন।
রাজশাহী : রাজশাহীর বাগমারায় কোলের শিশুসন্তানকে বাঁচাতে গিয়ে বন্যার পানিতে তলিয়ে গেছেন আকলিমা বেগম (২৮) নামের এক গৃহবধূ। গত সোমবার সকালে উপজেলার কোনাবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আকলিমা বেগম সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা এলাকার হাফিজুল ইসলামের স্ত্রী। তিনি দুই সন্তান নিয়ে বাগমারার কোনাবাড়িয়া গ্রামের আব্দুল হান্নানের বাড়ি বেড়াতে এসেছিলেন। অসাবধানতায় নৌকা থেকে পড়ে যাওয়ার উপক্রম হয় আকলিমার সন্তান। ওই সময় সন্তানকে বাঁচাতে গিয়ে পানিতে পড়ে তলিয়ে যান তিনি।
বগুড়া : বগুড়ার আদমদীঘি উপজেলার ঐতিহাসিক রক্তদহ বিলে নৌকা ডুবে মা-ছেলের মর্মান্তিক মৃত্যু হয়েছে। তারা হলেন- মা চাঁদনী বেগম (২৯) ও ছেলে সাদ (৭)। মঙ্গলবার (০৪ আগস্ট) দুপুর ১২টার দিকে এ নৌকা ডুবির ঘটনা ঘটে। মৃতরা উপজেলার সান্দিড়া গ্রামের শহীদ হোসেনের স্ত্রী ও ছেলে।
টাঙ্গাইল : টাঙ্গাইলের বাসাইল উপজেলায় নৌকাডুবে পাঁচজনের মৃত্যুর ঘটনা ঘটেছে। গত শুক্রবার বিকেলে উপজেলার গিলাবাড়ী বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
মৃতরা হলেন- বাসাইল উপজেলার গিলাবাড়ী গ্রামের সিকিম উদ্দিনের ছেলে নৌকার মাঝি তাইজ উদ্দিন (৫০), একই এলাকার মিঞ্জু মিয়ার স্ত্রী জমেলা বেগম (৬০) ও তার ছেলে হামিদুর রহমান রনো (৩৫), একই এলাকার আতা মিয়ার ছেলে জোয়াহেরের স্ত্রী রুমা বেগম (৩২), সখীপুর উপজেলার কৈয়ামধু গ্রামের হায়দার আলীর ছেলে শাহ আলম (২৫)। মরদেহগুলো উদ্ধার করে গিলাবাড়ি বাজার এলাকায় রাখা হয়েছে।

কাউলজানি ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য রুবেল মিয়া বলেন, সখীপুরের দাঁড়িয়াপুর থেকে বাসাইলের গিলাবাড়ী গ্রামে নৌকাটি যাচ্ছিল। এটি গিলাবাড়ী বাজার এলাকায় পৌঁছালে বিলের মধ্যে থাকা বিদ্যুতের তারের সঙ্গে নৌকার মাঝি তাইজ উদ্দিনের স্পর্শ লাগে। এসময় যাত্রীদের হুড়োহুড়িতে নৌকাটি ডুবে যায়। পরে ঘটনাস্থল থেকে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও কয়জন নিখোঁজ রয়েছে সেটি বলা যাচ্ছে না।
সাভার : ঢাকার ধামরাইয়ে ঈদের দিনে নৌকায় ঘুরতে গিয়ে শিফা (১২) ও মীম (১২) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। গত শনিবার জেলার ভাড়ারিয়া ইউনিয়নের মান্দারচাপ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের ইটনায় ধনু নদীতে যাত্রীবাহী নৌকা ডুবে নিখোঁজ তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। গত সোমবার সকাল ৯টায় মরদেহগুলো উদ্ধার করে স্থানীয় ডুবুরি দল। ইটনা থানার ওসি মুর্শেদ জামান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত রোববার সন্ধ্যায় উপজেলার চৌগাঙ্গা ইউনিয়নের মাগুরী এলাকায় ধনু নদীতে এ নৌকাডুবির ঘটনা ঘটে। নিহতরা হলেন, মাওরা গ্রামের বরজু মিয়ার মেয়ে হীরামনি (৫), মো. মোখলেছ মিয়ার নব বিবাহিতা স্ত্রী সুমাইয়া (১৮) ও একই গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে নৌকার মাঝি হাসান আলী (৭০)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু

২১ সেপ্টেম্বর, ২০২০
১৯ সেপ্টেম্বর, ২০২০
১৭ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন