Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

শোকের মাস আগস্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

শোকার্ত বাঙালি জাতির সাথে একাত্ম হয়ে বাংলাদেশ আওয়ামী লীগ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে কেন্দ্রীয়ভাবে নানা কর্মসূচি গ্রহণ করেছে। এছাড়া আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক সংগঠনও যথাযোগ্য মর্যাদায় মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করবে।

আগামী ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এইদিনে স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করেছিল সেনাবাহিনীর কিছু উচ্ছৃঙ্খল ও বিপথগামী সদস্য।

করোনা মহামারির সংক্রমণ রোধে যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে মাসব্যাপী শোক দিবসের কর্মসূচি পালনের জন্য আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মী, সমর্থক এবং সকল সহযোগী, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনসমূহের প্রতি আহ্বান জানানো হয়েছে। একই সাথে আওয়ামী লীগের সকল সাংগঠনিক জেলা, মহানগর, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ডসহ সমস্ত শাখার নেতৃবৃন্দকে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে গৃহীত কেন্দ্রীয় কর্মসূচির সাথে সঙ্গতি রেখে কর্মসূচি পালনের অনুরোধ জানিয়েছে দলটি।

কর্মসূচির অংশ হিসেবে আজ ৫ আগস্ট বুধবার সকাল ৯টায় আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনগুলোর উদ্যোগে ধানমন্ডি আবাহনী ক্লাব প্রাঙ্গণে শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষ্যে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। আজ থেকে ৮ আগস্ট পর্যন্ত বনানী কবরস্থানে প্রতিদিন সকাল ১০টায় এতিম ও দুঃস্থ মানুষদের মাঝে খাদ্য বিতরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক

২৯ সেপ্টেম্বর, ২০২০
২৮ সেপ্টেম্বর, ২০২০
৭ সেপ্টেম্বর, ২০২০
২৮ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন