Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বৈরুতে ভয়াবহ বোমা বিস্ফোরণে ইরানের শোক ও সমবেদনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১০:০৩ এএম

লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বোমা বিস্ফোরণে বহু মানুষের প্রাণহানিতে গভীর দুঃখ প্রকাশ করেছে ইরান। তেহরান একইসঙ্গে নিহতদের পরিবারবর্গ এবং লেবাননের সরকার ও জনগণকে শোক ও সমবেদনা জানিয়েছে।

মঙ্গলবার বৈরুতে ভয়াবহ বোমা হামলায় অন্তত ৭৮ জন নিহত ও কয়েক হাজার মানুষ আহত হন। ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ মঙ্গলবার শেষ বেলায় ইংরেজি ও আরবি ভাষায় এক টুইটার বার্তা প্রকাশ করে এই শোক ও সমবেদনা জানান।

তিনি তার টুইটার বার্তায় বলেন, বৈরুতে বোমা বিস্ফোরণের ঘটনায় ইরানি জনগণ সমব্যথী হিসেবে লেবাননের জনগণের পাশে রয়েছে।তিনি বর্তমান পরিস্থিতিতে লেবাননকে যেকোনো ধরনের সহযোগিতা করার জন্য তেহরানের প্রস্তুতির কথা ঘোষণা করেন।

এর আগে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি বৈরুতের বিস্ফোরণকে উদ্বেগজনক হিসেবে অভিহিত করে বলেন, ইরান এ ঘটনায় গভীরভাবে মর্মাহত হয়েছে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • Monjur Rashed ৫ আগস্ট, ২০২০, ১১:০৫ এএম says : 0
    IS & other religious miscreants might have been involved in this brutality which reminds the cruel incidents of Karbala.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন