Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

৩৫ ফুটের সুড়ঙ্গ খুঁড়লেন ইউক্রেনের এক মা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১২:৩৯ পিএম

জেল থেকে পালানোর জন্য ছেলেকে সুযোগ করে দিতে ৩৫ ফুটের সুড়ঙ্গ খুঁড়লেন ইউক্রেনের এক মা।ওই মায়ের সম্বল বলতে একমাত্র ছেলে। ৫১ বছর বয়সের সেই নারী ছেলেকে নিয়েই বেঁচে ছিলেন। কিন্তু খুনের অপরাধে যাবজ্জীবন কারাদণ্ড হয় তার ছেলের। সূত্র : নিউজ ১৮

সেই ছেলেকে জেল থেকে পালাতে সাহায্য করতে গিয়ে অদ্ভুত কাণ্ড ঘটিয়ে ফেললেন মা। ৩৫ ফুট লম্বা ও ১০ ফুট চওড়া সুড়ঙ্গ খুঁড়ে ফেললেন তিনি। ছেলের জেল হওয়ার পর। জেলের কাছেই একটি বাড়ি ভাড়া নেন ওই ৫১ বছর বয়সী নারী। সারাদিন তিনি ঘরের মধ্যেই থাকতেন।যাতে আশপাশের লোক নতুন প্রতিবেশীর সঙ্গে আলাপ পরিচয় না করতে আসে। আর রাতে সবাই ঘুমিয়ে পড়লে সাইলেন্সর লাগানো ইলেকট্রিক স্কুটার দিয়ে মাটি খোঁড়ার কাজ করতেন তিনি। রাতেই সেই মাটি সরিয়ে ফেলতেন। কারো যাতে সন্দেহ না হয়, তাই রাতে সুড়ঙ্গ খুঁড়তেন তিনি।

জেলের মাঠ পর্যন্ত পৌঁছে গিয়েছিল তার সুড়ঙ্গ। তবে শেষ রক্ষা হয়নি। পুলিশের কাছে ধরা পড়ে যান ইউক্রেনের এই নারী। তাকেও গ্রেফতার করেছে ইউক্রেন পুলিশ। তবে ছেলের জন্য মায়ের এই কাজ দেখে অবাক হয় সকলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ