Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

ফুলবাড়ীতে এক মাসে ৫২জন আক্রান্ত ৬ জনের মৃত্যু

জ্যামিতিক হারে বাড়ছে করোনা রোগী

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ৪:৫৮ পিএম

দিনাজপুরের ফুলবাড়ীতে জ্যামিতিক হারে বাড়ছে করোনা রোগীর সংখ্যা, গত এক মাসে আক্রান্ত হয়েছে ৫৭জন এর মধ্যে ৬জনের মৃত্যু হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৮৬জন, এর মধ্যে গত জুলাই মাসে আক্রান্ত হয়েছে ৫২জন ও চলতি আগষ্ট মাসে ৪দিনে আক্রান্ত হয়েছে ১৩জন। উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে জুলাই মাসেই ৬জনের মৃত্যু হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাসানুল হোসেন বলেন,এই উপজেলায় এপ্রিল মাসের ১৪ তারিখে এনামুল হক নামে এক যুবক প্রথম করোনায় আক্রান্ত হয়। এরপর মে মাসে আক্রান্ত হয় ৬জন, জুন মাসে আক্রান্ত হয় ১৪জন, জুলাই মাসে আক্রান্ত হয় ৫২জন এবং গতকাল বুধবার আগষ্ট মাসের ৪দিনে আক্রান্ত হয়েছে ১৩জন। এই পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৬জন। এর মধ্যে ৪৪জন সুস্থ হয়েছে এবং ৩৪জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে।
ডাঃ হাসানুল হোসেন জানান, এই উপজেলায় গত জুলাই মাসের ২তারিখে মোহনা বেগম (৩২) নামে এক মহিলা করোনায় মৃত্যু বরণ করেন, এরপর গত ৮জুলাই আব্দুল হাকিম (৬২) নামে একজন, ২০ জুলাই লুৎফুন নেছা নামে একজন, ২৫ জুলাই বদরুল আনছারী ও ফজলু সরকার নামে ২জন এবং ৩০ জুলাই মোজাম্মেল হোসেন নামে একজন মৃত্যু বরণ করেছেন।

এদিকে করোনা রোগী জ্যামিতিক হারে বৃদ্ধি পেলেও, উপজেলা প্রশাসন নিরব ভুমিকা পালন করে যাচ্ছে। সাধারণ জনগনের মধ্যে দেখা মিলছেনা কোন সচেতনা কোথাও স্বাস্থ্য বিধি মেনে চলার বাধ্য বাধকতা নেই। স্বাস্থ্য বিধি উপেক্ষা করে চলাচল করলেও, প্রশাসনের কোন পদক্ষেপ নিতে দেখা যাচ্ছেনা। এই বিষয়ে জানতে চাইলে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার ভূমি কানিজ আফরোজ বলেন, জন-সচেতনা বিষয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে নিয়মিত কাজ চলছে, প্রয়োজনে আবারো ভ্রাম্যমান আদালতের অভিযান চালিযে জনগণের সচেতনা বৃদ্ধিসহ স্বাস্থ্য বিধি মেনে চলার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন