Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

ঈশ্বরগঞ্জে সরকারি খাদ্যগুদামের জব্দকৃত চাল বিতরণের নির্দেশ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ৫:৩৬ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সরকারি খাদ্য গুদামে জব্দকৃত সেই চাল বন্যা ও করোনায় ক্ষতিগ্রস্থ অসহায় দুঃস্থ্যদের মাঝে বিতরণের নির্দেশ দিয়েছে আদালত। বুধবার উপজেলা নির্বাহী অফিসার আদালতের আদেশকৃত কপি হাতে পেয়েছেন। ময়মনসিংহের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ রেজাউল করিম স্বাক্ষরিত আদেশে জব্দকৃত চালগুলো নদী ভাঙন, বন্যা ও করোনায় ক্ষতিগ্রস্ত দুঃস্থ্য অসহায়দের মাঝে বিতরণের জন্য উপজেলা নির্বাহী অফিসারকে বলা হয়েছে।
উল্লেখ্য যে, গত ২৬ মে উপজেলার আঠারবাড়ি সরকারি খাদ্য গুদামে (১০টা কেজির) অবৈধ ভাবে রাখা প্রায় ৪টন চাল জব্দ করেন উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন। বিষয়টি নিয়ে ৩০মে তৎকালীন উপজেলা খাদ্যনিয়ন্ত্রক এইচ.এম কামরুজ্জামান বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনের ২৫(১) ধারায় ৪জনকে আসামী করে ঈশ্বরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলার আলামত হিসেবে জব্দকৃত চাল পুলিশের হেফাজতে রাখা হয়। পরবতর্ীতে জব্দকৃত চাল নিয়ে কেউ মালিকানা দাবি না করায় উক্ত চাল নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা প্রকাশ করায় বিষয়টি আদালতকে অবহিত করলে আদালত জব্দকৃত চালগুলো বিতরণের ওই আদেশ দেন। তবে মামলার কোন আসামীকে এখন পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলিশ।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন জানান, নদী ভাঙন, বন্যা ও করোনায় ক্ষতিগ্রস্তদের একটি তালিকা তৈরি করে আদালতের নির্দেশ ক্রমে জব্দকৃত চালগুলো দ্রুত বিতরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিতরণের নির্দেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ