Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মাদারীপুরে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত সাড়ে ৬ হাজার ফুট অবৈধ পাইপ ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ৫:৫২ পিএম

মাদারীপুরে অবৈধভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত সাড়ে ৬ হাজার ফুট ড্রেজারের পাইপ ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকালে শহরের পুরানবাজার, সরকারি সুফিয়া কলেজ রোড, লঞ্চঘাট, পানিছত্র এলাকাসহ সদর উপজেলার কুলপদ্বী, ঝাউদি, শিমুলতলায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযানের নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস এবং সহকারী ভুমি কমিশনার হোসনে আরা তন্নী।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, দীর্ঘদিন আড়িয়াল খাঁ নদে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে গত ১লা আগস্ট শহর রক্ষা বাঁধের ৫৩ মিটার ধস হয়। এ সময় কয়েকটি স্থাপনাসহ বসতভিটাও নদে বিলীন হয়ে যায়। হুমকির মুখে রয়েছে পুরো শহর। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে শহরবাসীর মধ্যে। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে এসব বালু উত্তোলনের অবৈধ ড্রেজার ও পাইপ সরিয়ে নিতে ৪ আগস্ট পর্যন্ত সময় বেঁধে দেয় জেলা প্রশাসন। এ সময় বালু ব্যবসায়ীরা তাদের পাইপ সরিয়ে নেয়নি। পরবর্তীতে বুধবার দিনব্যাপী চালানো হয় অভিযান। অভিযানে ধ্বংস করা হয় সাড়ে ৬ হাজার ফুট ড্রেজারের পাইপ। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে ড্রেজার মেশিন নিয়ে পালিয়ে যায় বালু ব্যবসায়ীরা।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস বলেন, নদী থেকে কেউ অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করতে পারবে না। আমাদের এ অভিযান আগামীতে আরো অব্যহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ