Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

বাবরি মসজিদের জায়গায় রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের প্রতিবাদে ময়মনসিংহে ইত্তেফাকুল উলামার মানববন্ধন

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ৬:৩৯ পিএম

ভারতে ঐতিহাসিক বাবরি মসজিদ ভেঙে বিতর্কিত রাম মন্দির প্রতিষ্ঠার ভিত্তিপ্রস্তর স্থাপনের প্রতিবাদে ময়মনসিংহে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ইত্তেফাকুল উলামা ময়মনসিংহ জেলা শাখা। বুধবার দুপুরে ময়মনসিংহ মহানগরীর গাঙিনারপাড় ট্রাফিকমোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচী চলাকালে ইত্তেফাকুল উলামার জেলা সভাপতি মাওলানা মহিবুল্লাহর সভাপতিত্বে বক্তব্য রাখেন ইত্তেফাকুল উলামার কেন্দ্রীয় সভাপতি মাওলানা খালিদ সাইফুল্লাহ সা’দী, সাধারণ সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ, যুগ্ম-সম্পাদক মাওলানা মঞ্জুরুল হক, মাওলানা শাহ মোশাররফ হোসেন, মুফতি আমীর ইবনে আহমদ, মাওলানা নুরুল আবসার মাসুম, মাওলানা সাইদুল ইসলাম, মাওলানা নুরুজ্জামান, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা শরীফুর রহমান, মাওলানা সফিকুর রহমান রাসেদ, মাওলানা গোলাম মওলা ভ‚ইয়া, মাওলানা নাসির চৌধুরী প্রমুখ।

বক্তারা ঐতিহাসিক বাবরি মসজিদের স্থানে বিতর্কিত রাম মন্দির নির্মাণের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, ঐতিহাসিক বারবি মসজিদের জায়গায় রাম মন্দির প্রতিষ্ঠার পরিকল্পনা মুসলমানরা মেনে নিবে না। মুসলমানদের ঈমান-আকিদায় আঘাত করে কোনো মন্দির নির্মাণ না করতে ভারতীয় সরকারের প্রতি আহবান জানানো হয়। মানববন্ধন কর্মসুচীতে ময়মনসিংহের জেলা প্রশাসক মিজানুর রহমান করোনায় আক্রান্ত হওয়ায় তাঁর রোগমুক্তির জন্য বিশেষ মোনাজাত করা হয়। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ