Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

যৌন নির্যাতনের শিকার ছাত্রীর আত্মহত্যার চেষ্টা

প্রতিবাদ করায় পরিবারের ওপর হামলা ভাঙচুর

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ১২:০৪ এএম

যৌন নির্যাতনের শিকার হয়ে কুড়িগ্রামের উলিপুরে এক স্কুলছাত্রী বিষপানে আত্মহত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ছাত্রীর পিতা প্রতিবাদ করলে তাকে মারধর ও বাড়িঘর ভাঙচুরসহ একজনকে গুরুতর আহত করা হয়। গত সোমবার নারিকেলবাড়ি তেলিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। বর্তমানে ওই ছাত্রী ও আহত ব্যক্তি কুড়িগ্রাম সদর হাতপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


জানা গেছে, পৌরসভার নারিকেলবাড়ি তেলিপাড়া গ্রামের দশম শ্রেণিতে পড়–য়া ওই ছাত্রীকে প্রতিবেশি জেয়াদুল হকের পুত্র শেখ ফরিদ ও আকবর আলীর পুত্র সেনা মিয়াসহ কয়েকজন বখাটে দীর্ঘদিন ধরে রাস্তাঘাটে উত্ত্যক্ত করে কু-প্রস্তাব দিয়ে আসছিলেন। বিষয়টি ওই ছাত্রী তার পিতা-মাতাকে জানালে বখাটেদের পিতা-মাতাকে জানিয়ে বিষয়টির প্রতিকার চাওয়া হয়। এতে ক্ষিপ্ত হয়ে ওই বখাটেরা সংঘবদ্ধ হয়ে ছাত্রীর বাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুরসহ ছাত্রীর পিতাকে মারধর করে। এ ঘটনা দেখে ওই ছাত্রী রাগে-ক্ষোভে ও ঘৃণায় ওই দিন দুপুরে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করে। পরে স্বজনরা টের পেয়ে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

এদিকে বিষয়টি নিয়ে ছাত্রীর পিতা প্রতিবেশিদের জানালে ওই দিন বিকালেই বখাটেরা আবার ছাত্রীর বাড়িতে হামলা চালায়। এসময় প্রতিবেশিরা প্রতিবাদ করলে তাদের উপরও হামলা চালানো হয়। এতে মিলন মিয়া নামে একজন গুরুতর আহত হন। এলাকাবাসী তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতেই তাকে ও স্কুলছাত্রীকে কুড়িগ্রাম সদর হাসপাতালে প্রেরণ করা হয়। এ ঘটনায় ওই ছাত্রীর পিতা বাদী হয়ে ৯ জনসহ অজ্ঞাত নামা ৭-৮ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন।
উলিপুর থানার ওসি (তদন্ত) রুহুল আমীন জানান, এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌন-নির্যাতন
আরও পড়ুন