Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

বিএসএমএমইউ’র নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ্-আল-হারুন

প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন পরিচালক (হাসপাতাল) হিসেবে নিয়োগ পেয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ্-আল-হারুন। তিনি গত ১ আগস্ট বিশ্বদ্যিালয়ের পরিচালকের দায়িত্বভার গ্রহণ করেছেন। এর আগে এই পদে দায়িত্বে ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোঃ আব্দুল মজিদ ভূঁইয়া।
গত ১৯ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারিকৃত ও উপসচিব মুঃ জসীম উদ্দিন খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা বিএ-১০০৬১১ ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ-আল-হারুন, এমপিএইচ, এফসিজিপি, এফআরএসএইচ (ইউকে)-কে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক পদে প্রেষণে নিয়োগের নিমিত্ত তাঁর চাকরি স্বাস্থ্য ও মন্ত্রণালয়ে ন্যাস্ত করা হলো।
ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ্-আল-হারুন-এর পিতার নাম মো. আমিনুল বারী মিঞা ও মাতার নাম বেগম লুৎফুন্নেছা। তিনি ১৯৬৩ সালের ৩০ নভেম্বর জন্মগ্রহণ করেন। তাঁর গ্রামের বাড়ি সিরাজগঞ্জের জামতৈলে।
তিনি ১৯৭৯ সালে জামতৈল ধোপাকান্দি বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮১ সালে ঢাকা কলেজ থেকে এইচএসসি এবং ১৯৮৭ সালে রাজশাহী মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাস করেন।
পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন এফএমআই থেকে এমপিএইচ (পিএইচএ) ডিগ্রী অর্জন করেন। কর্মজীবনে তিনি সেনাবাহিনীতে যোগদান করেন ১৯৮৮ সালের ৫ অক্টোবর। বর্তমান পদে পদোন্নতি পেয়েছেন ২০১২ সালের ৯ ফেব্রুয়ারি।
বিভিন্ন সময়ে তিনি বিভিন্ন ইউনিটে স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেন এবং ১টি ফিল্ড এম্বুলেন্স ও ২টি সিএমএইচ কমান্ড করেন।
কর্মজীবনে তিনি ঢাকা সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তারও দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া তিনি ১৯৯৩ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত (ওকেপি-৫) কুয়েতে চাকরি করেছেন।

ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ব্রিগেডিয়ার জেনারেল নজরুল হাসান (অব.), ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ সাইদুর রহমান, বিআরটিএ পরিচালক বিজয় ভূষণ পাল, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির, তিতাস গ্যাস এর ব্যবস্থাপনা পরিচালক মীর মসিউর রহমানসহ ২৬টি সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রধানরা অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ