Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

৭ কর্মদিবসে প্রতিবেদন দেয়ার টার্গেটে কাজ শুরু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

কক্সবাজারের টেকনাফের শামলাপুরে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা সিনহা রাশেদ খান নিহতের ঘটনায় গঠিত কমিটি আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার টার্গেট নিয়ে কাজ শুরু করেছে। তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি আরো বলেন, নিরপেক্ষ এবং স্বচ্ছতার মধ্যে তদন্ত কাজ করা হবে। তদন্ত কার্যক্রম চলবে গোপনে, তদন্তের স্বার্থে এ বিষয়ে এখন কিছু বলা যাবে না। কীভাবে তদন্ত কার্যক্রম পরিচালনা করা হবে, আমরা সে বিষয়ে কর্মপরিকল্পনা তৈরি করেছি। সরকারের পক্ষ থেকে আমাদের তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য সাত কর্মদিবস সময় দেয়া হয়েছে। আমরা এই সময়ের মধ্যে তদন্ত কাজ শেষ করার পরিকল্পনা নিয়েই কাজ শুরু করেছি। তদন্তের স্বার্থে যেখানে যেখানে যেতে হয় আমরা সেখানে যাব। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে যে শর্ত বা নির্দেশনা কমিটিকে দেয়া হয়েছে তার ভিত্তিতে তদন্ত কাজ পরিচালনা করা হবে।

গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান। ওই ঘটনার পর প্রথমে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান আলীকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। পরে শনিবার তা পুনর্গঠন করে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানকে তদন্ত দলের প্রধান করা হয়। কমিটিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সশস্ত্র বাহিনী বিভাগের একজন প্রতিনিধি, রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও কক্সবাজারের এরিয়া কমান্ডারের একজন প্রতিনিধি, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি একজন প্রতিনিধি ও কক্সবাজার জেলা প্রশাসনের একজন প্রতিনিধি রাখা হয়েছে। এ কমিটিকে সরেজমিনে তদন্ত করে ঘটনার কারণ, উৎস অনুসন্ধান এবং ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা না ঘটে তার করণীয় সম্পর্কে সুস্পষ্ট মতামত দিতে বলা হয়েছে।



 

Show all comments
  • কাওসার ৬ আগস্ট, ২০২০, ২:৩৩ এএম says : 0
    সেই প্রত্যাশায়ই বসে রয়েছি
    Total Reply(0) Reply
  • আরমান ৬ আগস্ট, ২০২০, ২:৩৩ এএম says : 0
    ৭ কর্মদিবস যেন ৭ কর্মদিবসই হয়।
    Total Reply(0) Reply
  • খাইরুল ইসলাম ৬ আগস্ট, ২০২০, ২:৩৪ এএম says : 0
    তদন্তটা যেন পুরোপুরি সুষ্ঠ ও নিরপেক্ষভাবে হয়- সেটা আমাদের দাবি
    Total Reply(0) Reply
  • গোলাম ফারুক ৬ আগস্ট, ২০২০, ২:৩৬ এএম says : 0
    নিরপেক্ষ এবং স্বচ্ছতার মধ্যে তদন্ত কাজ করতে হবে।
    Total Reply(0) Reply
  • সাইফুল ইসলাম ৬ আগস্ট, ২০২০, ২:৩৭ এএম says : 0
    মানুষ এই ঘটনার আসল রহস্য হয়তো বুঝতে পারছে, আশা করি তদন্ত রিপোর্ট দেখে দেশের মানুষ হতাশ হবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিনহা

৩ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ