Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

ওসি প্রদীপ পালিয়ে যাওয়ার গুজব!

ইনকিলাব রিপোর্ট | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ১১:০৬ এএম

সেনাবাহিনীর মেজর (অবঃ) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামী টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাস পালিয়ে গেছে বলে গুঞ্জন উঠেছে।

তার কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। ওসি প্রদীপ কোথায় আছে সে ব্যাপারে কোন তথ্য কক্সবাজার পুলিশের কাছেও নাকি নেই! ওসি প্রদীপ নিখোঁজ হওয়ার ঘটনায় খোদ পুলিশ প্রশাসনে তোলপাড় শুরু হয়েছে। নানা গুঞ্জন, গুজব শুনাযাচ্ছে।

তবে ওসি প্রদীপ পালিয়ে যাওয়ার বিষয়টি স্বীকার করেনি পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন। তিনি সাংবাদিকদের বলেছেন, ‘টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার গতকাল (বুধবার) সকালে অসুস্থতাজনিত কারণ দেখিয়ে একটি সাধারণ ডায়েরি করে থানা থেকে বের হয়ে যান।’

উল্লেখ, বুধবার দুপুরে ওসি প্রদীপ কুমার দাস ও পরির্দশক লিয়াকত আলীসহ ৯ পুলিশকে আসামী করে হত্যা মামলা দায়ের করে নিহত রাশেদ সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস ।

মামলাটি আমলে নিয়ে বিচারক তামান্না ফারাহ টেকনাফ থানাকে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন। মামলার তদন্তের দায়িত্ব দেয়া হয় র‌্যাবকে।

এরপর পর টেকনাফ থানার ওসি প্রদীপকে প্রত্যাহারে ঘোষণা দেয় পুলিশ সুপার। কিন্ত তার অবস্থান জানেন না তিনি!

প্রশ্ন ওঠেছে, ওসি প্রদীপ কুমার দাস অসুস্থতার ডায়েরি লিখে কোন হাসপাতালে ভর্তি না হয়ে কীভাবে কোথায় পালিয়ে গেল ? কে তাকে পালিয়ে যাওয়ার জন্য সহায়তা করেছিল?

প্রশ্ন উঠেছে তবে কি প্রদীপের বিরুদ্ধে মামলা হতে পারে, গ্রেপ্তারী পরোয়ানা হতে পারে এমন তথ্য কী আগেই জেনে গিয়েছিল ওসি প্রদীপ কুমার দাস?

আদালতের নির্দেশে একই দিন রাত ১০ টায় টেকনাফ থানায় এটি হত্যা মামলা হিসেবে রুজু করা হয়। মামলা নং সিআরঃ ৯৪/২০২০ ইং টেকনাফ। ধারা দন্ড বিধির ৩০২, ৩০১ ও ৩৪। মামলাটি রুজু করার সাথ সাথে সকল আসমীদের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করা হয়।

এই মামলায় শামলাপুর পুলিশ ফাঁড়ির আইসি এসআই লিয়াকত হোসনকে ১ নং ও টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে ২ নং আসামী করে অন্যান্য ৭পুলিশসহ ৯ জনকে আসামী করা হয়েছে।

আসামীদের অন্যান্যা হলেন-এসআই নন্দদুলাল রক্ষিত, কনেস্টবল সাফানুর করিম, কনেস্টবল কামাল হোসেন, কনেস্টবল আব্দুল্লাহ আল মামুন, এএসআই লিটন মিয়া, এসআই টুটুল ও কনেস্টবল মোঃ মোস্তফা।



 

Show all comments
  • তাওহীদ ৬ আগস্ট, ২০২০, ১১:১০ এএম says : 0
    গুজব যেন আবার সত্যি না হয়
    Total Reply(0) Reply
  • শিলা ৬ আগস্ট, ২০২০, ১১:১১ এএম says : 1
    অনতিবিলম্বে তাকে গ্রেফতার করা হোক
    Total Reply(0) Reply
  • মনি ৬ আগস্ট, ২০২০, ১১:১২ এএম says : 0
    গ্রেফতারী পরোয়ানা জারি হওয়ার পরেও তাকে কেন এখনও গ্রেফতার করা হচ্ছে না ?
    Total Reply(0) Reply
  • মাহেব ৬ আগস্ট, ২০২০, ১১:১৩ এএম says : 0
    বিষয়টি খুবই উদ্বেগের
    Total Reply(0) Reply
  • মাহিন কবির ৬ আগস্ট, ২০২০, ১১:১৫ এএম says : 0
    সে যদি পালিয়ে যায় এটা হবে আরেকটি কলঙ্কজনক অধ্যায়
    Total Reply(0) Reply
  • এ, কে, এম জামসেদ ৬ আগস্ট, ২০২০, ১১:২১ এএম says : 0
    সেনাবাহিনীর মেজর (অবঃ) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামী টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাস পালিয়ে গেছে। তাকে পালিয়ে যাওয়ার জন্য কে কে সাহায্য করেছে। তা জানা যাবে কি?
    Total Reply(0) Reply
  • saif ৬ আগস্ট, ২০২০, ১১:২৬ এএম says : 0
    তিনি যে অর্থ কামিয়েছেন তাতে বাকি জীবন ভারতে আয়েশে কাটিয়ে দিতে পারবেণ, এর পর দেখবেন তিনি তার ব্যংক থেকে অর্থও তুলে নিয়েছেন। আল্লাহ্‌ আমাদের দেশকে হিফাজিত করুণ এবং রাষ্ট্র পরিচালনার ভার তিনি যাদেরকে দিয়েছেন তাদেকে হিফাজত করুণ।
    Total Reply(0) Reply
  • Hasan ৬ আগস্ট, ২০২০, ১১:৩৫ এএম says : 0
    মিডিয়া তোলপাড় করা আরেকটা ঘটনার জন্য আমরা অপেক্ষা করছি!মেজর সিনহা'র মৃত্যুর বিচারের দাবি ততক্ষণে অদৃশ্য শক্তির ইশারায় 'নাই' হয়ে যাবে সবার অগোচরে!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেজর সিনহা


আরও
আরও পড়ুন