Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

ভারত ধর্মনিরেপক্ষতার আড়ালে জঙ্গিবাদী আচরণ করছে -বাংলাদেশ লেবার পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ১২:০১ পিএম

ভারত ধর্মনিরেপক্ষতার আড়ালে হিংস্র জঙ্গিবাদী আচরণ করছে দাবি করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, ভারতে সংখ্যালঘু মুসলমানদের ওপর নির্যাতন নিপীড়ন জ্যামিতিক হারে বাড়ছে। দেশটিতে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ইসলাম ও মুসলমানদের ধর্ম পালনে বাধা প্রদান করা হচ্ছে। ঐতিহ্যবাহী বাবরি মসজিদকে ভেঙ্গে রাম মন্দির নির্মাণ করা হচ্ছে। কোরবানিসহ মুসলমানদের গরুর গোশত খাওয়ায় মধ্যযুগীয় কায়দায় হত্যা করা হচ্ছে। ভারত ধর্মনিরক্ষেতার মোড়কে আর্ন্তজাতিক সকল রীতিনীতি ও আইনকে উপেক্ষা করে মুসলিম নিধন অভিযান চালাচ্ছে দাবি করে তিনি বলেন, বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণের পরিণাম হবে ভয়াবহ।

আজ বৃহস্পতিবার লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত বিবৃতিতে তিনি একথা বলেন।
জাতিসংঘ ওআইসি মুসলিম রাষ্ট্রসহ আর্ন্তজাতিক সংস্থাকে উদ্দেশ্য করে ডাঃ ইরান বলেন, ভারতের হিন্দুত্ববাদী জঙ্গি আগ্রাসনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিন। আমরা সাম্প্রদায়িক দাঙ্গা দেখতে চাইনা। গুজরাট মুসলিম গণহত্যার রক্তপিপাসু নায়ক জঙ্গি মোদি ক্ষমতাশীন হওয়ার পরে ভারতে সংখ্যালঘু মুসলমানদের ওপর হত্যা নির্যাতন ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। ভারতের সাথে কোন প্রতিবেশী রাষ্ট্রের সাথে সুসর্ম্পক নেই দাবি করে ডাঃ ইরান বলেন, দাদাগীরি মনোভাব ও আগ্রাসী মনোভাবের কারণে প্রতিবেশি দেশগুলোর সাথে ভারতের সুসর্স্পক নেই। বাংলাদেশের জনগণ ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। এভাবে ভারত প্রতিবেশীদের সাথে বিরুপ আচারণ করতে থাকলে পরিণাম ভালো হবে না বলেও তিনি উল্লেখ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ