Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

করোনায় যুক্তরাষ্ট্রে চব্বিশ ঘণ্টায় ১২৪২ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ১২:১৭ পিএম

একদিকে প্রেসিডেন্ট নির্বাচনের তারিখ ঘনিয়ে আসছে অন্যদিকে করোনাভাইরাসের মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়ছে। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন পেছানোর কথা বললেও তা নাকচ করে দিয়েছে নির্বাচন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে মৃত্যুর ধারা অব্যাহত রয়েছে। অতি ছোঁয়াচে এই রোগে সবশেষ চব্বিশ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন বারোশোর বেশি মানুষ। বেড়েছে আক্রান্তের সংখ্যাও।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ে বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্থানীয় সময় বুধবার পর্যন্ত (বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল) চব্বিশ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় ১ হাজার ২৬২ জনের মৃত্যু হয়েছে।

তাতে মোট মৃত্যু দাঁড়িয়েছে ১ লাখ ৫৮ হাজার। মৃত্যুর বৈশ্বিক তালিকায় অনেক আগে থেকেই শীর্ষে আছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটি।

চব্বিশ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ ধরা পড়েছে ৫৩ হাজারের বেশি মানুষের শরীরে। তাতে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৪৮ লাখ ২৩ হাজার। মৃত্যুর মতো আক্রান্তের তালিকায়ও বহু আগে থেকে শীর্ষে আছে তারা।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, করোনা ধীরে ধীরে দূরীভূত হচ্ছে। এখন স্কুলগুলো খুলে দেওয়া উচিত বলে মনে করেন তিনি।

জুনের আগে যুক্তরাষ্ট্র সংক্রমণে কিছুটা কমতির দিকে থাকলেও গত কয়েক সপ্তাহ ধরে উদ্বেগজনক হারে বাড়তির দিকে আছে। দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের অঙ্গরাজ্যগুলো থেকে রেকর্ড সংক্রমণের খবর আসছে।

বিশেষ করে সংক্রমণের সংখ্যাটা ফ্লোরিডায় সবচেয়ে বেশি। বুধবার সেখানে মোট আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়েছে। অ্যারিজোনাতেও সংক্রমণ বাড়তির দিকে।

ওয়ার্ল্ডো মিটারের তথ্য মতে, যুক্তরাষ্ট্রে আক্রান্ত-মৃত্যু আরও বেশি। আক্রান্ত অর্ধকোটি ছুঁই ছুঁই। মৃত্যু ১ লাখ ৬১ হাজার ছাড়িয়েছে। সুস্থ হয়েছেন ২৫ লাখ মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৩ সেপ্টেম্বর, ২০২০
২২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ