Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিন পার্বত্য জেলায় ১০ আগস্ট সকাল-সন্ধ্যা হরতাল

প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

রাঙ্গামাটি জেলা সংবাদদাতা : পার্বত্য চট্টগ্রাম ভূমি কমিশন সংশোধন আইন ২০১৬ বাতিলের দাবীতে তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি খাগড়াছড়ি ও বান্দরবানে সকাল-সন্ধ্যা হরতালসহ বিক্ষোভ-মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালনের ঘোষণা দিয়েছে তিন পার্বত্য জেলার পাঁচ বাঙ্গালী সংগঠন। কর্মসূচীর মধ্যে রয়েছে, ৪ আগস্ট বৃহস্পতিবার ঢাকা প্রেসক্লাবের সামনে সকাল ১০টায় মানববন্ধন ও তিন পার্বত্য জেলায় বিক্ষোভ মিছিল। ৮ আগস্ট সোমবার সকাল ১০টায় তিন পার্বত্য জেলায় মানববন্ধন। স্থান- খাগড়াছড়ি- শাপলা চত্বর, রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ও বান্দরবান- প্রেসক্লাবের সামনে এবং ১০ আগস্ট বুধবার তিন পার্বত্য জেলায় পালন করা হবে সকাল-সন্ধ্যা হরতাল।
গতকাল বুধবার গণমাধ্যমে দেয়া এক যৌথ বিবৃতিতে এ ঘোষণা দিয়েছে পাঁচ সংগঠনের নেতৃবৃন্দ।
সংগঠনগুলো হলো পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ, পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন, পার্বত্য গণপরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ। বিবৃতিতে বলা হয় সরকার যদি দাবী না মানে তাহলে পরবর্তীতে লাগাতার হরতালসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। মন্ত্রিসভায় পাস হওয়া পার্বত্য চট্টগ্রাম ভূমি কমিশন সংশোধন আইন ২০১৬ বাতিল করে ভূমি কমিশনে বাঙ্গালী প্রতিনিধি নিয়োগের দাবীও জানিয়েছে পাঁচ বাঙ্গালী সংগঠনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিন পার্বত্য জেলায় ১০ আগস্ট সকাল-সন্ধ্যা হরতাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ