Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

২৫ লাখ টাকার সহযোগিতা যাবে বন্যার্তদের কাছে

ইউকেলেলেটি থাকছে ইমরানের হাতেই

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ৯:২৭ পিএম

বন্যা দুর্গতদের সাহায্যার্তে জীবনের প্রথম কেনা ইউকেলেলেটি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছিলেন গায়ক ইমরান। নিলামে তুলতে চেয়েছিলেন তার প্রিয় এই মিউজিক ইনস্ট্রæমেন্টটি। ইউকেলেলেটি নিলামে তুলতে যোগাযোগ করেন চ্যারিটি প্রতিষ্ঠান কানেক্ট দ্যা ডটস’র প্রতিষ্ঠাতা তানভীর শাহরিয়ার রিমন এর সাথে।

এরই পরিপ্রেক্ষিতে, গত রোববার রাতে তানভীর শাহরিয়ার রিমনের ভ্যারিফাইড ফেসবুক প্রোফাইল থেকে একটি লাইভ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে ইমরানসহ, অভিনেতা শামিম হাসান সরকার, মৌসুমী হামিদ, ফাহাদ লোকমান অংশগ্রহণ করেন। লাইভ চলাকালে অনুষ্ঠান দেখে যুক্ত হন চট্টগ্রাম কর্ণফুলী ফাউন্ডেশনের দুজনসহ প্রতিষ্ঠাতা সাফিয়া গাজী রহমান এবং রোটারিয়ান রাশেদুল আমিন। তারা তাদের ফাউন্ডেশন থেকে ২০০০ হাজার তৈরী পোশাক নগদ ৫০ হাজার টাকা দেবার প্রতিশ্রুতি দেন। কাজী আইটির চেয়ারম্যান মাইক কাজী ৪০ হাজার টাকা, কানেক্ট দ্যা ডটস’র সহপ্রতিষ্ঠাতা রোকসানা শাহরিয়ার ৫০ হাজার টাকা এবং কানাডা প্রবাসী ব্যবসায়ী ইফতি ১০০০ হাজার ডলার দেবার কথা জানান লাইভে এসে ।

অনুষ্ঠানের শেষ দিকে আমেরিকা ভিত্তিক বাংলাদেশীদের চ্যারিটি প্রতিষ্ঠান মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন এর সভাপতি ইঞ্জি. চন্দ্রনাথ যোগ দেন। তিনি তাদের ফাউন্ডেশনের ১৫ লাখ টাকার ত্রাণ তহবিল নিয়ে যৌথভাবে ইমরান এবং কানেক্ট দ্যা ডটস এর সাথে কাজ করার প্রতিশ্রæতি দেন। পরে আরো একজন তৈরী পোশাক ব্যবসায়ী ২০০০ পিস তৈরী পোশাক দান করেন এই উদ্যেগে। চট্টগ্রাম ভিত্তিক ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান এলভিয়ন গ্রæপ জরুরী ওষুধ সরববাহে এগিয়ে আসে ।

সব মিলিয়ে প্রায় ২৫ লাখ টাকার সমপরিমাণ সহযোগিতা নিয়ে আগামী সপ্তাহ থেকে কাজে নামছে ইমরানের মেড ইন বাংলাদেশ, মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন এবং কানেক্ট দ্যা ডটস ফাউন্ডেশন। বন্যা কবলিত ১৫ টি জেলায় তারা পৌছে দেবেন এই সহযোগিতা। ইমরান বলেন, আমার ধারণা ছিল ৪/৫ লাখ টাকা উঠবে। এত মানুষ যে এগিয়ে আসবেন সেটা আমার কল্পনাতেও ছিল না। কানেক্ট দ্যা ডটসকে অশেষ কৃতজ্ঞতা আমার পাশে থাকার জন্য। আমার ইউকেলেলে আমাকে ফিরিয়ে দেয়ার জন্য ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাকা

২০ অক্টোবর, ২০২০
১৩ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ