Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সাঈদ আনোয়ারের পর শান মাসুদ

নায়ক হতে পারলেন না বাবর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

ওল্ড ট্রাফোর্ড টেস্টের প্রথম দিনটা পুরোপুরিই নিজের করে নিয়েছিলেন বাবর আজম। পাকিস্তান দলের ১৩৯ রানের ৬৯-ই ছিল এই তারকা ব্যাটসম্যানের। তার খেলা দেখে মুগ্ধ হয়েছিলেন নাসের হুসেইন থেকে শুরু করে অনেক বোদ্ধাই। বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, জো রুট, স্টিভ স্মিথদের সঙ্গেও তুলনা শুরু হয়ে গিয়েছিল। অতিরিক্ত প্রশংসাই কী কাল হলো বাবরের জন্য! আগের দিনের সংগ্রহের সঙ্গে যে আর কোনো রান যোগ না করেই ফিরেছেন গতকাল।
প্রথম দিনে খেলা হয়েছিল মোট ৪৯ ওভার। বৃষ্টিতে লম্বা সময় ভেসে যাওয়ার পর আলোক স্বল্পতায় দিন ফুরিয়েছে আগেভাগে। প্রকৃতির মুখ গোমরা করে রাখার দিনে পাকিস্তানের হয়ে হেসেছিল তাদের সেরা ব্যাটসম্যান বাবর আজমের ব্যাট। সঙ্গী শান মাসুদকে নিয়ে বড় জুটিতে দলকে এগিয়ে নিচ্ছেন তিনি। তবে দ্বিতীয় দিন সকাল থেকেই জিমি অ্যান্ডারসন, ক্রিস ওকস আর স্টুয়ার্ট ব্রডদের দাপট। এই তিনজনই এদিন তুলে নিয়েছেন পাকিস্তানের ৩ উইকেট। আগের দিনের ১৩৯ রানের সঙ্গে অবশ্য আরো ১১৬ রান যোগ করতে পেরেছে পাকিস্তান। রিপোর্টটি লেখা পর্যন্ত (৮৮ ওভার শেষে) সফরকারীদের সংগ্রহ ৫ উইকেটে ২৫৬।
প্রথমেই ফিরেছেন বাবর। দিনের প্রথম ওভারের শেষ বলে। অ্যান্ডারসনের অফ স্টাম্পের বাইরের বল তাড়া করে ধরা পড়েন ফার্স্ট স্লিপে ইংলিশ অধিনায়ক জো রুটের হাতে। এরপর আসাদ শফিক ও মোহাম্মদ রিজওয়ান ফিরেছেন দ্রুতই। শফিককে ফিরিয়েছেন ব্রড, স্টোকসের ক্যাচে, দ্বিতীয় স্লিপে। রিজওয়ানকে উইকেটরক্ষক জস বাটলারের সহায়তায় ফিরিয়েছেন ওকস। এ মুহ‚র্তে পাকিস্তানের আশা হয়ে উইকেটে আছেন শান মাসুদ- ২১ ম্যাচের ক্যারিয়ারে তুলে নিয়েছেন নিজের চতুর্থ টেস্ট সেঞ্চুরি। অপরাজিত আছেন ১০৮ রানে। শুধু তাই নয়। ২৬১ বল খেলে ১৪টি বাউন্ডারি মেরে তিনি খেলেছেন এ স্থিতধী ইনিংস। ১৯৯৬ সালে ওভালে সাঈদ আনোয়ারের পর এই প্রথম কোনো পাকিস্তানি ওপেনার ইংল্যান্ডের মাটিতে আড়াইশ’র বেশি বল খেললেন। সেই সঙ্গে আনোয়ারের পর তুলে নিলেন প্রথম টেস্ট শতকও। তাকে যোগ্য সঙ্গ দেয়া শাদাব খান অপরাজিত আছেন ৩৯ রানে।



 

Show all comments
  • মাহেব ৭ আগস্ট, ২০২০, ৩:০২ এএম says : 0
    শান মাসুদের মাঝে পাকিস্তানের ভবিষ্যত দেখা যাচ্ছে
    Total Reply(0) Reply
  • পায়েল ৭ আগস্ট, ২০২০, ৩:০২ এএম says : 0
    তার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো
    Total Reply(0) Reply
  • আবদুর রহমান ৭ আগস্ট, ২০২০, ৩:০৩ এএম says : 0
    আমাদের দেশে এমন কয়েকজন খেলোয়ার দরকার।
    Total Reply(0) Reply
  • সাদ্দাম ৭ আগস্ট, ২০২০, ৩:১১ এএম says : 0
    বর্তমানের সাঈদ আনোয়ার হচ্ছেন শান মাসুদ
    Total Reply(0) Reply
  • বাবুল ৭ আগস্ট, ২০২০, ৩:১১ এএম says : 0
    আশা করি এদের হাত ধরে পাকিস্তান আবার ক্রিকেটে হারানো গৌরব ফিরে পাবে।
    Total Reply(0) Reply
  • nuralam ৭ আগস্ট, ২০২০, ১০:৪৯ এএম says : 0
    দলের প্রয়োজনের সময় রান করে এগিয়ে নিয়ে যাওয়াটাই ব‍্যাসটম‍্যানের কাজ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাঈদ-আনোয়ার
আরও পড়ুন