Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে জনগণ ঐক্যবদ্ধ’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

ভারতের সাথে কোন প্রতিবেশী রাষ্ট্রের সাথে সুসর্ম্পক নেই বলে দাবী করেছেন ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। তিনি বলেন, দাদাগীরি মনোভাব ও আগ্রাসী মনোভাবের কারনে ভারতের সাথে বাংলাদেশ, চীন, নেপাল, পাকিস্তান, ভুটান কারো সাথেই সুসর্স্পক নেই। বাংলাদেশের জনগণ ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। এভাবে ভারত প্রতিবেশীদের সাথে বিরুপ আচরণ করতে থাকলে পরিণাম ভালো হবে না। গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। 

ভারত ধর্মনিরেপক্ষতার আড়ালে হিংস্র জঙ্গিবাদী আচরণ করছে দাবী করে ইরান বলেন, ভারতে সংখ্যালঘু মুসলমানদের ওপর নির্যাতন নিপীড়ন জ্যামিতিক হারে বাড়ছে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ইসলাম ও মুসলমানদের ধর্ম পালনে বাধা প্রদান করা হচ্ছে। ঐতিয্যবাহী বাবরী মসজিদকে ভেঙ্গে রামমন্দির নির্মান করা হয়েছে। কোরবানীসহ মুসলমানদের গরুর গোশত খাওয়ায় মধ্যযুগীয় কায়দায় হত্যা করা হচ্ছে। ভারত ধর্মনিরক্ষেতার মোড়কে আন্তর্জাতিক সকল রীতিনীতি ও আইনকে উপেক্ষা করে মুসলিম নিধন অভিযান চালাচ্ছে। বাবরী মসজিদের স্থানে রামমন্দির নির্মানের পরিণাম হবে ভয়াবহ। জাতিসংঘ ওআইসি মুসলিম রাষ্ট্রসহ আন্তর্জাতিক সংস্থাকে উদ্দেশ্য করে ২০ দলীয় জোটের অন্যতম এই নেতা বলেন, ভারতের হিন্দুত্ববাদী জঙ্গি আগ্রাসনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিন। আমরা সাম্প্রদায়িক দাঙ্গা দেখতে চাইনা। গুজরাট মুসলিম গণহত্যার রক্তপিপাসু নায়ক জঙ্গি মোদি ক্ষমতাশীন হওয়ার পরে ভারতে সংখ্যালঘু মুসলমানদের ওপর হত্যা নির্যাতন ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনগণ-ঐক্যবদ্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ