Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

তৈয়্যব শাহ্ (র.) মুসলিম মিল্লাতের পথপ্রদর্শক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

আন্জুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট আয়োজিত সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ (রহ.)’র ২৮তম সালানা ওরস মাহফিলে বক্তারা বলেছেন, তিনি ছিলেন উপমহাদেশের প্রখ্যাত আধ্যাত্মিক সাধক মুসলিম মিল্লাতের পথপ্রদর্শক। 

শাহানশাহে সিরিকোটি (র.) প্রতিষ্ঠিত এশিয়া বিখ্যাত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার আদলে ঢাকায় কাদেরিয়া তৈয়বিয়া কামিল মাদরাসা, চন্দ্রঘোনা তৈয়্যবিয়া অদুদীয়া ফাজিল মাদরাসা, মাদ্রাসা-এ তৈয়্যবিয়া ইসলামিয়া সুন্নিয়া, জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা মাদরাসাসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে অসংখ্য দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, খানকা প্রতিষ্ঠা করেন তিনি।
গতকাল নগরীর আলমগীর খানকায় ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিনের সভাপতিত্বে মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন। বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জমা’আতের কো-চেয়ারম্যান আল্লামা কাজী মঈনুদ্দিন আশরাফি, মুহাম্মদ সামশুদ্দিন, মুহাম্মদ সিরাজুল হক, এসএম গিয়াস উদ্দিন শাকের, অধ্যাপক কাজী শামসুর রহমান, মুহাম্মদ দিদারুল ইসলাম, অধ্যক্ষ সৈয়দ অছিয়র রহমান। ওরস উপলক্ষে বাদে ফজর থেকে খতমে কোরআন, খতমে গাউসিয়া, খতমে বোখারী আদায় করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিম-মিল্লাতের-পথপ্রদর্শক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ