Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সুবর্ণচরে ব্যবসায়ীকে কুপিয়ে খুন

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

সুবর্ণচর উপজেলার চরজব্বর ইউনিয়নে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আব্দুল মান্নান (৫৫) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছে। হামলায় আহত হয়েছে অন্তত আরও ৫ জন। এ ঘটনায় এক ইউপি সদস্যসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।

গতকাল সকালে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করেছে পুলিশ। নিহত আব্দুল মান্নান ৪নং ওয়ার্ড পশ্চিম চরজব্বর গ্রামের মজিবুল হকের ছেলে। তিনি স্থানীয় কাঞ্চন বাজারের ব্যবসা করতেন। আটককৃতরা হলেন- ৪নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য বাহার মেম্বার, একই এলাকার ইউছুফ ও আল আমিন।
স্থানীয় সূত্রে জানা যায়, গত এক-দেড়মাস আগে আব্দুল মান্নানের একটি গরু তার প্রতিবেশী ফজলুল হকের বাড়িতে যাওয়াকে কেন্দ্র করে তাদের উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়। এ ঘটনায় ২০ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন ফজলুল হক। মামলায় ২ জনকে গ্রেফতার করে পুলিশ।
নিহতের ছেলে নিজাম উদ্দিন রাছেল বলেন, ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ফজলুল হকের দায়ের করা মামলায় আমাদের ২ জনকে গ্রেফতার করে পুলিশ। অপর ১৮ জন আসামি আদালতে গিয়ে আত্মসর্মণ করেন। পূর্ব পরিকল্পনা অনুযায়ী গত বুধবার রাত ৮টার দিকে ফজলুল হক, বাহার মেম্বার, রোকন, আইয়ুব আলী, ইউছুফ ও আল আমিনসহ ১৫-২০ জন সন্ত্রাসী কাঞ্চন বাজারে আমাদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়। এ সময় তারা বাজারে থাকা আমার বাবা আব্দুল মান্নান, চাচাতো ভাই আবুল কাশেম, রাছেল ও হেলালসহ ৬ জনকে পিটিয়ে এবং কুপিয়ে জখম করে পালিয়ে যায়।
পরে বাজারের লোকজনের সহযোগিতায় তাদের উদ্ধার করে রাত সাড়ে ১০টার দিকে মাইজদী ইনসাফ প্রাইভেট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আব্দুল মান্নানকে মৃত ঘোষণা করেন। আহতদের ৩ জন নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি আরও বলেন, হামলার সময় হামলারকারীরা তার ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক ভাঙচুর, মালামাল ও নগদ ২ লাখ টাকা লুট করে নিয়ে যায়। চরজব্বর থানার ওসি শাহেদ উদ্দিন বলেন, পূর্ব বিরোধ ও সংঘর্ষের ঘটনায় কিছুদিন আগে উভয় পক্ষ থানায় পাল্টাপাল্টি মামলা করেছিল। আদালতে হাজিরার তারিখ নির্ধারিত হওয়ার জের ধরে গত বুধবার রাতে এ হামলার ঘটনা ঘটেছে। ঘটনার পরপর অভিযান চালিয়ে ৩ জনকে আটক করা হয়েছে। তিনি আরও বলেন, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যবসায়ী-খুন
আরও পড়ুন