Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বর-কনের পিতাকে জরিমানা

বাল্য বিয়ে

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

নেছারাবাদে ইউএনও’র হস্থক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল সদ্য এসএসসি পাশ এক স্কুলছাত্রী। একই সঙ্গে পনের বছরের ওই ছাত্রীকে বিয়ে করতে আসা শাহ্ জামাল (৩৮)কে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মো. মোশারফ হোসেন আদালত পরিচালনা করেন।
গত বুধবার সন্ধ্যায় উপজেলার পূর্ব অলঙ্কারকাঠি গ্রামে এ ঘটনা ঘটে। একই সঙ্গে বাল্য বিয়ের আয়োজন করায় কনের বাবাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। বর শাহ জামাল উপজেলার সোহাগদল গ্রামের নুর মোহাম্মদ সরদারের পুত্র।
জানা গেছে, পূর্ব অলঙ্কারকাঠি গ্রামে ওই দিন একটি বাড়িতে বাল্য বিয়ের আয়োজন চলছে- এমন গোপন সংবাদ পেয়ে বুধবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোশারফ হোসেন ওই বাড়ীতে গিয়ে হাজির হন। ঘটনাস্থলে গিয়ে বিয়ের আয়োজন দেখতে পেয়ে তিনি ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বিয়ে ভেঙে দেন। আদালতে বরকে ৫০ হাজার টাকা ও ছাত্রীর পিতাকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় ইউএনও ওই ছাত্রীকে প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে না দেয়ার নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ