Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

অযোধ্যা ইস্যুতে মোদিকে যা বললেন দেব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ১০:৪১ এএম

ভারতের অযোধ্যায় যেখানে পাঁচশত বছরের পুরনো বাবরি মসজিদ ছিলো, সেখানেই দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রামমন্দির নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন। বুধবার (৫ আগস্ট) অযোধ্যায় উপস্থিত থেকে ভিত্তি প্রস্তরের উদ্বোধন করেন তিনি। এরপর থেকেই বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় বইছে মোদি সরকারের বিরুদ্ধে নিন্দার ঝড়। বিভিন্ন মহলে উঠেছে নানা প্রশ্ন।

করোনাকালে রামমন্দির স্থাপন নির্মাণ নিয়ে এবার প্রশ্ন তুললেন কলকাতার অভিনেতা তথা তৃণমূল সাংসদ দেব। এদিন মোদির দিকে প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি বলেন, 'এই মহামারির সময়ে রামমন্দির নিয়ে বিশাল আয়োজনের দরকার কি? এর কোনো যৌক্তিকতা আছে? যে কোনো শিশু বাচ্চাকেও যদি জিজ্ঞেস করা হয়, এই মুহুর্তে তোমার কি প্রয়োজন? সেও বলে দিতে পারবে রাম মন্দির না করোনা ভ্যাকসিন!'

গেরুয়া শিবির অভিনেতার এমন মন্তব্যের ঘোর বিরোধিতা করলেও তাকে সমর্থন করেছেন অনেকেই। দেবের কথায়, 'এটা কোনো দল কিংবা বিরোধি দল বলে নয়, এমন পরিস্থিতিতে মন্দির নয় করোনার ভ্যাকসিন দরকার। একটা বাচ্চা ছেলেকে প্রশ্ন করলেও সে একই কথায় বলবে।'

এদিকে নভেল করোনাভাইরাস থাবা বসিয়েছে মোদির মন্ত্রীসভাতেও। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ছাড়াও আক্রান্ত হয়েছেন আরও একাধিক নেতাকর্মীরা। সেসবের তোয়াক্কা না করেই অযোধ্যায় হাজির হয়ে এলাহি আয়োজন করে মসজিদ ভেঙ্গে মন্দিরের ভিত্তি প্রস্তর নিয়ে তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে।

প্রসঙ্গত, ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০ লাখের কাছাকাছি। এমনকি গত ২৪ ঘন্টায় আক্রান্তের হিসেবে ব্রাজিল ও আমেরিকাকেও টপকে গেছে দেশটি। আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর মিছিলও। গেল ২৪ ঘন্টায় দেশটিতে ৯০৮ জন রোগী মারা গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৫ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ