Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

২৪ ঘন্টায় সিলেটে মৃত্যু নেই, আক্রান্ত ১১২ জন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ১২:৪১ পিএম

গত ২৪ ঘণ্টায় সিলেটে কেউ প্রাণ হারাননি করোনা ভাইরাসে। এছাড়া গত এক সপ্তাহে মারা গেছেন ৫ জন। কিন্তু এর আগে একদিনেই প্রাণহানির ঘটেছিল ৫ জনের সিলেটে। তুলনামূলক মৃত্যুও হার আপাতত কমে গেছে। তবে গতকাল একদিনে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ১১২ জন সিলেট বিভাগে । এ নিয়ে আক্রান্তের সংখ্যা এখন ৮৪০৯ জন। এর মধ্যে ৩৮১৫ জন সুস্থ হয়েছেন। সনাক্ত ১১২ জনের মধ্যে সিলেট ৬৯, মৌলভীবাজার ১১, সুনামগঞ্জ ১৮ ও হবিগঞ্জের ১৪ জন। বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্র জানায়, আজ শুক্রবার (৭ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত বিভাগে আক্রান্ত ৮৪০৯ জনের মধ্যে সিলেট ৪৫৪৪, মৌলভীবাজার ১০৫৭, সুনামগঞ্জে ১৫৬৮ ও হবিগঞ্জে ১২৪০ জন। সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে আজ পর্যন্ত ১৩৫ জন ভর্তি আছেন হাসপাতালে। এর মধ্যে সিলেটে ৬৯, মৌলভীবাজারে ২২, সুনামগঞ্জে ১৩ ও হবিগঞ্জে ৩১ জন। অপরদিকে,

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৪৯ জন হয়েছেন করোনামুক্ত। এর মধ্যে সিলেটে ১১, মৌলভীবাজারে ১, সুনামগঞ্জে ২৮ ও হবিগঞ্জে ৯ জন। সুস্থ হয়েছেন ৩৮১৫ জন। এর মধ্যে সিলেটে ১১৬৬, মৌলভীবাজারে ৬২৯, সুনামগঞ্জে ১২১৭ ও হবিগঞ্জে ৮০৩ জন। বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্র আরো জানায়, গত ১০ মার্চ থেকে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে ১৬৯৪৬ জনকে পাঠানো হয়েছে হোম কোয়ারেন্টিনে। ১৬৩৯০ জনকে দেয়া হয়েছে ছাড়পত্র। বর্তমানে ৫৫৬ জন অবস্থান করছেন হোম কোয়ারেন্টিনে। এর মধ্যে সিলেটে ৩৭৮, মৌলভীবাজারে ৫৫, সুনামগঞ্জে ৮৮ ও হবিগঞ্জে ৩৫ জন। আজ পর্যন্তবিভাগের ৩৭৮ জন আছেন হাসপাতালে কোয়ারেন্টিনরত। এর মধ্যে সিলেটে ৮৩, মৌলভীবাজারে ৯৯, সুনামগঞ্জে ৪৮ ও হবিগঞ্জে ১৪৮ জন।

বিভাগে গতকাল করোনায় মৃত্যুর ঘটনা ঘটেনি। বিভাগে মৃত্যু সংখ্যা ১৫১ জন। এর মধ্যে সিলেট ১১১, মৌলভীবাজার ১৩, সুনামগঞ্জে ১৬ ও হবিগঞ্জে ১১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন