Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাশ্মীরে আরও এক বিজেপি নেতাকে হত্যা, ৪৮ ঘণ্টায় দ্বিতীয় হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ২:৪১ পিএম

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের কুলগাম জেলায় আরো একজন বিজেপি নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। শ্রীনগর থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে সাজাদ আহমেদের উপর হামলা চালানো হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এখবর জানিয়েছে।

জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা রদের এক বছর পূর্তিতে ছিল কড়া নিরাপত্তা। তারই মাঝে একের পর এক খুন হচ্ছে বিজেপি নেতারা। এই নিয়ে সাম্প্রতিক অতীতে ৪ জন বিজেপি নেতাকে হত্যা করা হলো। শেষ হামলাটি হয়েছিল মাত্র ৪৮ ঘণ্টা আগেই।

মৃত সজদ আহমেদ কাশ্মীরের কুলগাঁও জেলার বিজেপি সংগঠনের সহ-সভাপতি ছিলেন। শ্রীনগর থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে কুলগাঁওতেই তাঁর বাড়ি। বৃহস্পতিবার সকালে সেখানেই তাঁকে গুলি করে হত্যা করা হয়। প্রসঙ্গত উল্লেখ্য, কুলগাঁও থেকেই সম্প্রতি নিখোঁজ হয়েছেন এক সেনা জওয়ান।
চলতি সপ্তাহেই মঙ্গলবার গুরুতর জখম হন জম্মু ও কাশ্মীরের আরেক বিজেপি নেতা আরিফ আহমেদ। হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন তিনি।
গত মাসেই বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি এবং তাঁর বাবা ও ভাইকে ভরসন্ধ্যায় গুলি করে হত্যা করা হয়। ওয়াসিম বারি জম্মু ও কাশ্মীরের বান্দিপুর জেলা বিজেপির সভাপতি ছিলেন।

ওয়াসিম বারির মৃত্যুর পরেই ভয়ের চোরাস্রোত বয়ে গিয়েছে জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক মহলে। শুধু বিজেপিই নয়, অন্যান্য রাজনৈতিক নেতৃত্বও প্রাণের আশঙ্কায় ভুগছেন। আর তার মধ্যেই মৃত্যু হল আরও এক বিজেপি নেতার।

চলতি বছর জুন মাসে একইভাবে গুলি করে হত্যা করা হয় জম্মু ও কাশ্মীরের কংগ্রেস নেতা অজয় ভারতীকে। স্পষ্টতই, একের পর এক রাজনৈতিক নেতৃত্বরা এখন প্রাণের আশঙ্কায় ভুগছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ