Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ম্যাকডোনাল্ডসের খাবারে পাওয়া গেল ফেস মাস্ক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ৩:১১ পিএম

ইংল্যান্ডের হ্যাম্পশায়ার কাউন্টির অ্যাল্ডারশট শাখায় ম্যাকডোনাল্ডসের ফাস্ট ফুড আইটেম চিকেন নাগেটের ভেতর পাওয়া গেল ফেস মাস্ক। ছয় বছরের মেয়ে ম্যাডির জন্য এই নাগেট কিরে নিয়ে গিয়েছিলেন ৩২ বছর বয়সী লরা আর্বার। মেয়ে সানন্দে সেই নাগেট খেতে শুরু করলেই ঘটে বিপত্তি। তার দেখতে পান, নাগেটের ভেতরে রয়েছে নীল রঙের সার্জিক্যাল ফেস মাস্ক!

মাস্কসহ নাগেট মুখের ভেতরে গিয়ে শ্বাস বন্ধ হওয়ারও উপক্রম হয়েছিল ছোট্ট ম্যাডির। আর্বার বলেন, ‘মাস্কটি নাগেটের ভেতর সম্পূর্ণভাবে সিদ্ধ হয়ে গিয়েছিল।’ তিনি বলেন, ‘তার মুখের ভেতরে আমার হাতটি ঢুকিয়ে দিতে হয়েছে, এতে সে অসুস্থই হয়ে পড়ছিল। দেখলাম নীল দাগযুক্ত কিছু বেরিয়ে এল। আমি বুঝে উঠতে পারিনি, এটা কী। কিন্তু পরে নাগেটসের বক্সের দিকে তাকিয়ে দেখলাম আরেকটির মধ্যেও এমন নীলরঙা কিছু দেখা যাচ্ছে। এটা ছিল মাস্ক। এটা একটা ন্যক্কারজনক ঘটনা। আমি যদি তখন রুমের মধ্যে না থাকতাম, জানি না আমার মেয়ের জীবনে কী ঘটত।’

চার সন্তানের জননী আর্বার তৎক্ষণাৎ ম্যাকডোনাল্ডসের ম্যানেজারের কাছে গেলে তিনি বলেন, চিকেন নাগেটটি ওই শাখায় রান্না করা হয়নি এবং ম্যাকডোনাল্ডস ঘটনার তদন্ত করছে বলে জানান তিনি। আর্বার জানান, ‘তিনি ও তার কন্যা চিরতরের জন্য ম্যাকডোনাল্ডসে যাওয়া বাদ দিয়ে দেবেন। অন্য বাবা-মাকে সতর্ক করবেন।’ তিনি বলেন, ‘এটা মোটেও নিরাপদ নয়।’

ম্যাকডোনাল্ডস অবশ্য দাবি করছে, ক্রেতার স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি মাথায় রেখে তারা সব সময়ই পণ্যের মানের বিষয়ে জোর দিয়ে থাকে। সেখানকার একজন মুখপাত্র বলেছেন, ‘বিষয়টি জানার সাথে সাথে আমরা আমাদের সরবরাহকারীর সাথে সম্পূর্ণ তদন্ত শুরু করেছি, এবং এই ব্যাচ থেকে সব পণ্য রেস্টুরেন্ট থেকে সরিয়ে ফেলা হয়েছে।’ সূত্র: বিবিসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ