Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

লক্ষ্মীপুরে পানি কমলেও বাড়ছে নদী ভাঙ্গন

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ৩:৩১ পিএম

লক্ষ্মীপুরে মেঘনা নদীর পানি অস্বাভাবিক বৃদ্ধির কারণে জেলার রামগতি,কমল নগর, রায়পুর ও লক্ষ্মীপুর সদর সহ ৪টি উপজেলার ৫০টি গ্রাম প্লাবিত হয়। এসব এলাকা থেকে পানি কমতে শুরু করছে। কিন্তু বাড়ছে ভয়াবহ নদী ভাঙ্গন। ফলে কমেনি দূর্ভোগ। এখনো পৌঁছেনি ত্রান অভিযোগ স্থানীয় এলাকাবাসীর।

রামগতির চরআলেকজান্ডার, আসলপাড়া, বাংলাবাজার, জনতা বাজার ও বালুর চর ও কমলনগরে পাটওয়ারীরহাট, চরফলকন, লূধুয়া,সাহেবেরহাট ও নাছিরগঞ্জসহ ১০টি এলাকায় নতুন করে দেখা দিয়েছে ভয়াবহ ভাঙ্গন। বন্যার পানির চাপে হঠাৎ করে ১২টি ইউনিয়নের ৫০টি গ্রাম প্লাবিত হয়।

প্লাবিত হওয়া ইউনিয়নগুলো হচ্ছে রামগতির বড়খেরী, চরআলগী, চররমিজ, চরআবদুল্লাহ, চরআলেকজান্ডার, কমলনগর উপজেলার সাহেবেরহাট, পাটওয়ারীরহাট, চরকালকিনি, চরফলকন,চরলরেন্স,চরমার্টিন, সদর উপজেলার চরমনী মোহন ও রায়পুর উপজেলার দক্ষিন চরবংশীর কয়েকটি এলাকা। এতে করে প্রায় লক্ষাধিক মানুষ পানি বন্দি হয়ে দূভোর্গে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নদী ভাঙন

৮ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ