Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

কুড়িগ্রামের ফুলবাড়ীতে অবৈধ ভাবে বালু উত্তোলন, তিনজনের কারাদণ্ড

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ৪:১৫ পিএম

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে কৃষি জমিতে বালু উত্তোলন করার অপরাধে তিন বালু উত্তোলনকারিকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
বৃহস্পতিবার সন্ধায় বিলুপ্ত ছিটমহলের কামালপুর বটতোলা এবং শুক্রবার দুপুর ১২ টায় কামালপুর এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদুর রহমান তিন অবৈধ বালু উত্তোলনকরির বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, কৃষি জমিতে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করার অপরাধে বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইনে উপজেলার চন্দ্রখানা গ্রামের রমজান আলীর ছেলে নাসির উদ্দিন (২৮) কে পাঁচ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং উপজেলার পানিমাছকুটি গ্রামের মৃত ফজলে রহমানের ছেলে হযরত আলী (২৭) একই উপজেলার নন্দিরকুটি গ্রামের হযরত আলীর ছেলে শাহিন আলম (২৮) কে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, কেউ যদি অবৈধ ভাবে কৃষি জমিতে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের চেষ্টা করলে তাদের বিরুদ্ধেও ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জেল জরিমানা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ