Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

মাদক ব্যবসার বিরুদ্ধে কঠোর হতে হবে- চসিক মেয়র নাছির

প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর আবাসিক এলাকায় বাণিজ্যিক ভবন উচ্ছেদ এবং মাদক ব্যবসার বিরুদ্ধে কঠোর অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল (বুধবার) সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে ২১টি প্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে সমন্বয় সভায় তিনি এ নির্দেশ দেন। মেয়র বলেন, নগরীর আবাসিক এলাকায় বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে উঠছে। এতে করে যানজট তীব্রতর হচ্ছে। তিনি বলেন, মাদকের বিরুদ্ধে কঠোর হতে হবে। পুলিশের সখ্যতার কারণে তারা বুক ফুলিয়ে ব্যবসা করছে। যুব সমাজকে ধ্বংস করে ফেলছে। এটি সিরিয়াসলি নিতে হবে। মেয়র নগরবাসীকে ভুতুড়ে বিদ্যুৎ বিল থেকে রেহাই এবং সম্প্রসারিত সড়ক থেকে বিদ্যুতের খুঁটি সরানোর উদ্যোগ নিতে বলেন।
সভায় জানানো হয়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিপত্র অনুযায়ী নগরীর সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলো চসিকের সঙ্গে সমন্বয় করে পরিকল্পনা বা প্রকল্প নিতে হবে। প্রতি তিন মাস পর এ সভা অনুষ্ঠিত হবে। এতে প্রতিষ্ঠানের প্রধানকে আসতে হবে। মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে সভায় বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল খালেদ ইকবাল, ডিসি মেজবাহ উদ্দিন, নগর পুলিশের অতিরিক্ত কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, ওয়াসার এমডি প্রকৌশলী একেএম ফজলুল্লাহ, সিডিএ’র ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মোহাম্মদ জসীম উদ্দীন চৌধুরী, রেলওয়ে পূর্বাঞ্চলের অতিরিক্ত মহাব্যবস্থাপক চৌধুরী মো. ইসা-ই খলিল, শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন