Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

প্রতারণার দায়ে অভিযুক্ত উর্বশী-মহেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ৫:৫৯ পিএম

মডেলিংয়ে সুযোগ দেওয়ার নামে তরুণীদের যৌনশোষন ও নিপীড়নের জন্য অভিযুক্ত একটি মডেলিং কোম্পানির প্রচার করার দায়ে নোটিশ পাঠানো হয়েছে বলিউড নির্মাতা মহেশ ভাট ও অভিনেত্রী উর্বাশীকে। বৃহস্পতিবার (৬ আগস্ট) দেশটির জাতীয় মহিলা কমিশনের তরফে এই নোটিশ জারি করা হয়েছে। সমাজকর্মী যোগীতা ভায়ানার দায়ের করা একটি মামলার সাক্ষী হিসেবে বয়ান রেকর্ড করতেই নোটিশ জারি করা হয়েছে তাদের বিরুদ্ধে।

জানা গেছে, সমাজকর্মী ভায়ানা একটি ট্যালেন্ট কোম্পানির প্রোমোটারের বিরুদ্ধে জাতীয় মহিলা কমিশনে অভিযোগ করেছিলেন। সেই ব্যক্তি নারীদের মডেলিংয়ের সুযোগ দেওয়ার নাম করে যৌন হেনস্তা এবং ব্ল্যাকমেইল করে আসছিলেন। সানি বর্মার আইজিএম ভেনচার্স নামের একটি সংস্থা রয়েছে। একাধিক তরুনী ওই ব্যক্তির নামে অভিযোগও জানিয়েছেন মহিলা কমিশনে।

তবে শুধু মহেশ ভাট ও উর্বাশীকেই নয়, একই অভিযোগে এশা গুপ্তা ও মৌনি রায়কেও ওই নোটিশ পাঠানো হয়েছে। তাদের বয়ান রেকর্ড করতে এর আগেও নোটিশ জারি করা হয়েছিলো। কিন্তু তাদের পক্ষ থেকে ইতিবাচক সাড়া না পাওয়া যায়নি। আর সেকারণে তাদের বিরুদ্ধে ফের নোটিশ জারি করা হয়েছে।

শুক্রবার (৭ আগস্ট) জাতীয় নারী কমিশনের তরফে বলিউড তারকাদের সমালোচনা করে বলেন, বারংবার তাদের সবাইকে মহিলা কমিশনে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে এবং একাধিক মাধ্যমের সাহায্যে তাদের সঙ্গে যোগাযোগ করা হলেও তাদের কোনো সাড়া মেলেনি। এবার যদি তারা এই নির্দেশাবলি অমান্য করেন তাহলে উপযুক্ত ব্যবস্থা নিবেন বলেও জানিয়েছে মহিলা কমিশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

২৫ সেপ্টেম্বর, ২০২০
২৫ সেপ্টেম্বর, ২০২০
২৪ সেপ্টেম্বর, ২০২০
২৪ সেপ্টেম্বর, ২০২০
২৪ সেপ্টেম্বর, ২০২০
২৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন