Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

পাপুলকাণ্ডে কুয়েতের এক সাবেক আইন প্রণেতাকে জিজ্ঞাসাবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ৬:১৩ পিএম

মানব পাচারের অভিযোগে কুয়েতে আটক বাংলাদেশি এমপি শহীদুল ইসলাম পাপুলের বিরুদ্ধে তদন্ত অব্যাহত রেখেছে দেশটির পাবলিক প্রসিকিউশন। পাপুলকাণ্ডে কুয়েতের সাবেক আইনপ্রণেতাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বুধবার কুয়েতের সাবেক ঐ আইনপ্রণেতাকে টানা চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। তার বিরুদ্ধে ঘুষ গ্রহণ ও অবৈধ কাজে সহায়তার অভিযোগ আনা হলেও ব্যক্তিগত জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। –আরব টাইমস, আল সিয়াসাহ
বুধবার এই মামলায় কুয়েতের সাবেক এক এমপিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের আওতায় এসেছেন দেশটির সুপরিচিত এক ব্যবসায়ীও। এ ছাড়া কুয়েতের আরও দুই এমপিকে জিজ্ঞাসাবাদ করা হবে। তাদের দায়মুক্তি প্রত্যাহার হওয়ার অপেক্ষায় আছেন তদন্তকারীরা।


মানব পাচার, ভিসা জালিয়াতি ও অর্থ পাচারের অভিযোগে গত ৭ জুন সাংসদ পাপুলকে গ্রেপ্তার করে কুয়েতের পুলিশ। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পরে উঠে আসে কীভাবে বাংলাদেশের ওই সংসদ সদস্য মানুষকে প্রতারিত করে সম্পদের পাহাড় গড়েছেন এবং এই কাজে তাকে কুয়েতের প্রভাবশালী সরকারি কর্মকর্তারাও সহায়তা করেছেন ঘুষ, উপহার ও অন্যান্য সুযোগের বিনিময়ে। এর আগে তার স্বাক্ষ্য নথিভুক্ত করা হয়। তবে নিজের বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন ওই কুয়েতি আইনপ্রণেতা। কুয়েতের আরও দুই আইনপ্রণেতাকে জিজ্ঞাসাবাদ করা হবে। তাদের দায়মুক্তি প্রত্যাহার হওয়ার অপেক্ষায় আছেন তদন্তকারীরা।

আগামী সপ্তাহে তাদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি করা যাবে বলে আশা করছেন তদন্তকারীরা। পাপুলকাণ্ডে গ্রেপ্তার হওয়া কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক আন্ডার সেক্রেটারি মাজেন আল জাররাহকে রোববার আদালতে হাজির করা হবে। তার সঙ্গে আদালতে হাজির করা হবে কুয়েতের পার্লামেন্ট নির্বাচনের সাবেক এক প্রার্থী এবং মানবসম্পদ কর্তৃপক্ষের এক ঊর্ধ্বতন কর্মকর্তাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়েত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ