Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

কালকিনিতে বেরি বাঁধ কেটে দেয়াকে কেন্দ্র করে উত্তেজনা

কালকিনি(মাদারীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ৬:৫৪ পিএম

মাদারীপুরের কালকিনি উপজেলার নবগ্রাম এলাকার শশিকর গ্রামে বালাবাড়ি নামক স্থানে পানি উন্নয়ন বোর্ডের একটি স্থায়ী বেরি বাঁধ কেটে দেয়াকে কেন্দ্র করে গ্রামের দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে। বাঁধের উত্তর পাড়ের লোকদের জলাবদ্ধতা থেকে মুক্তি দেয়ার নামে বৃহস্পতিবার দুপুরে বাঁধটি কেটে দেয় কালকিনি উপজেলা প্রশাসন। এতে বাঁধের দক্ষিণ পাড়ের শত শত একর জমির মৎস্য ঘের ও ফসলী জমি তলিয়ে যায় এবং চরম আতঙ্কের মধ্যে পড়ে পল্টি খামারীরা। এনিয়ে আজ(শুক্রবার) দুপুরে ভূক্তভোগীরা মানববন্ধন করতে গেলে এতে বাঁধা দেয় বাঁধের উত্তর পাড়ের গ্রামবাসীরা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় কালকিনি উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক। তিনি বিষয়টির সমাধানের চেষ্টা চালায়।

তবে এব্যাপারে ভূক্তভোগী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কাজী হেমায়েত হোসেন হিমু বলেন ‘ আমার ৮একর জমিতে মাছের ঘের ও ৪হাজার পেঁপে গাছ রয়েছে। বাঁধ কেটে দেয়ায় পানি ঢুকে তা তলিয়ে গেছে। আমার মত শত শত মৎস্য ঘের মালিক ও কৃষকের ক্ষতি সাধন হয়েছে আমরা এর ক্ষতি পূরণ চাই।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তেজনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ