Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

শ্রীলঙ্কার জাতীয় নির্বাচনে ফের ক্ষমতাসীন দল এসএলপিপির বিজয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ৬:৫৮ পিএম

শ্রীলঙ্কার জাতীয় নির্বাচনে ফের ক্ষমতাসীন দল এসএলপিপি বিজয় লাভ করেছে। শুক্রবার দেশটির নির্বাচন কমিশন জানায়, শ্রীলঙ্কা পদুজনা পার্টি (এসএলপিপি) পার্লামেন্টের ২২৫ টি আসনের ১৪৫টিকে বিজয়ী হয়েছে। -সিএনএন, কলম্বো ট্রিবিউন

এসএলএলপির শরিক একটি দল ৫টি আসন লাভ করেছে। এতে জোটটি এখন তাদের প্রতিশ্রুত সংবিধান সংশোধন করতে পারবে। প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে’র ছোটভাই মহিন্দ্র রাজাপাকসে প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন। গত নভেম্বর থেকে কেয়ারটেকার সরকারের প্রধান হিসাবে দায়িত্ব পালন করছেন মহিন্দ্র রাজাপাকসে। ফল প্রকাশের পর মহিন্দ্র রাজাপাকসে বলেন, জনগন আবারও আবাদের উপর পূর্ণ আস্থা রাখলো। আমরা তাদের সব আশা ও স্বপ্ন পূরণ করবো। আমাদের প্রতি আস্তা রাখায় তাদের আফসোস হবে না।

এক টুইট বার্তায় মহিন্দ্র জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন। ধারণা করা হচ্ছে, করোনাভাইরাস মোকাবেলায় অসাধারণ সাফল্যের জন্যই নির্বাচিত হলেন রাজাপাকসে ব্রাদার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা

২৯ সেপ্টেম্বর, ২০২০
২৬ সেপ্টেম্বর, ২০২০
১৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন