Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাবরি মসজিদ রক্ষায় ঐক্যবদ্ধ জিহাদ ঘোষণা করতে হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ৮:৩৩ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন বাবরি মসজিদের স্থানে অবৈধভাবে মন্দিরের ভিত্তপ্রস্তুর স্থাপনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, ভারত সরকার বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণ করে মুসলমানদের অন্তরে আগুন জ্বালিয়ে দিয়েছে। ৪০০ শত বছরের মুসলিম ঐতিহ্য বাবরি মসজিদ ভেঙ্গে মন্দির নির্মাণ মুসলিম বিশ্ব বরদাশত করবে না। মসজিদের জায়গায় মসজিদই হবে মন্দির নয়। মোদি সরকারকে বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণের সিদ্ধান্ত থেকে ফিরে আসতে হবে। অন্যথায় বাবরি মসজিদ রক্ষায় বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হয়ে জিহাদ ঘোষণা করতে হবে ।
আজ শুক্রবার বাদ জুমা দাউদকান্দি বড় মসজিদের সামনে বাংলাদেশ খেলাফত আন্দোলন দাউদকান্দি উপজেলা শাখার উদ্যোগে বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণের প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আব্দুল্লাহ আল রুবেল ও হাজী সালাহ উদ্দিন। মুফতি মহিউদ্দিন আরো বলেন, মোদি সরকার ভারতে সাম্প্রদায়িক দাঙ্গা বাধাতে চায়। মসজিদের জায়গায় মন্দির হলে মোদি সরকারের পতন হবে এবং ভারত টুকরো টুকরো হয়ে যাবে। উগ্র হিন্দুত্ববাদের চক্রান্তের বিরুদ্ধে বিশ্ববাসিকে এখনই রুখে দাঁড়াতে হবে। পরে বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণের সিদ্ধান্ত বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল বের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ