Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

স্থায়ী ও টেকসই বাঁধ নির্মাণ করব

মাদারীপুরে একেএম এনামুল হক শামীম

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

দেশের অর্থনৈতিক সক্ষমতা বেড়েছে। তাই নদীর তীর সংরক্ষণে স্থায়ী ও টেকসই বাঁধ নির্মাণ করবো। মাদারীপুর শহর রক্ষা বাঁধ টেকসই ও স্থায়ীভাবে নির্মাণের জন্য একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে।

৫০ কোটি টাকা ব্যয়ের প্রকল্প হাতে নেয়া হয়েছে। শহর রক্ষা বাঁধটি কিভাবে নির্মাণ করলে মাদারীপুরবাসী উপকৃত হবে তা সবার সাথে আলোচনা করে আগামী এক বছরের মধ্যে কাজ শুরু করবো। গতকাল সকালে মাদারীপুর শহররক্ষা বাঁধের ভেঙে যাওয়া এলাকায় পরিদর্শনে এসে পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ৩৯৪ কোটি টাকা ব্যায়ে মাদারীপুরের শিবচর উপজেলার আড়িয়াখ খাঁ নদীর তীর সংরক্ষণ ও ড্রেজিং শীর্ষক প্রকল্প বাস্তবায়ন করা হবে। বাঁধটি নির্মাণ করবে নৌবাহিনী। একনেকে পাশ হয়েছে। দ্রুত টেন্ডার প্রক্রিয়া শেষ করে বাঁধ নির্মাণের কাজ শুরু করবো। চিফ হুইপ সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন। দেশের বিভিন্ন নদী ভাঙন কবলিত এলাকায় স্থায়ীভাবে বাঁধ নির্মাণ ও তীর সংরক্ষণের জন্য আট হাজার কোটি টাকা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

এ সময় তিনি পৌরসভা সম্মলেন কক্ষে একটি সুধী-সমাবেশে বক্তব্য রাখেন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক নৌপরিবহন মন্ত্রী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর ২ আসনের সংসদ সদস্য শাজাহান খান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক কেএম আমিনুল হক, ফরিদপুর জোনের প্রধান প্রকৌশলী ওয়াজেদ উদ্দিন চৌধুরী, তত্ত্ববধায়ক প্রকৌশলী আব্দুল হেকিম, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মোহাম্মদ মাহাবুব হাসান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ, পানি উন্নয়ন বোর্ডের মাদারীপুর জেলার নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতীম সাহা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাঁধ-নির্মাণ
আরও পড়ুন