Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

পীর সাহেব বরুনার খোলা চিঠি

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

সরকারের প্রতি খোলা চিটি দিয়েছেন শায়খুল হাদীস আল্লামা মুফতী মুহা. রশীদুর রহমান ফারুক পীর সাহেব বরুনা সিলেট। গতকাল বেলা দেড়টায় ই-মেইল যোগে চিঠিটি প্রেরণ করেন সংবাদ মাধ্যমে। খোলা চিঠিতে তিনি বলেন, সম্প্রতি করোনাভাইরাসের কারণে সারা দেশের মাদরাসা, মক্তবসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। ফলে লেখাপড়া থেকে বঞ্চিত লাখ লাখ শিক্ষার্থী। যাদের অনেকেই শিক্ষাজীবন থেকে ঝরে পড়তে পারে।

পাশাপাশি দেশ ও জাতি দ্বীন ও শিক্ষার আলো থেকে দূরে সরে যাচ্ছে। যে কারণে সমাজ অপূরণীয় ক্ষতির শিকার হবে নিশ্চিত। শারীরিক চিকিৎসা কেন্দ্র যেমন খোলা থাকার প্রয়োজন, তার চেয়ে আরো বেশি প্রয়োজন আত্মিক চিকিৎসা কেন্দ্র খোলা থাকা। শারীরিক চিকিৎসার অভাবে মানুষ ক্ষণস্থায়ী জীবনেই ক্ষতিগ্রস্ত হয়। পক্ষান্তরে আত্মিক চিকিৎসার অভাবে মানুষের চিরস্থায়ী জীবন ক্ষতিগ্রস্ত হয়। তাই সরকার প্রধান ও সংশ্লিষ্ট দায়িত্বশীলগণের প্রতি জোর দাবি স্বাস্থ্যবিধি মানার শর্তসহ দেশের সকল মাদরাসা, মক্তব ও শিক্ষা প্রতিষ্ঠান খোলে দেয়ার নির্দেশসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খোলা-চিঠি
আরও পড়ুন