Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজশাহীতে আটক ২

ট্রেনের টিকেট কালোবাজারি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

রাজশাহীতে ট্রেনের টিকেট কালোবাজারির অভিযোগে জাতীয় রিকশা-ভ্যান শ্রমিক লীগ রাজশাহী মহানগর শাখার সভাপতি লিয়াকত আলী ও রিমন নামের দুইজনকে ১৩টি টিকেটসহ আটক করেছে নগর গোয়েন্দা পুলিশের একটি দল। গত বৃহস্পতিবার রাতে রাজশাহী মহানগরীর শিরোইল এলাকার গোধূলি মার্কেট থেকে তাদের আটক করে। এ সময় তাদের কাছ থেকে রাজশাহী থেকে ঢাকাগামী ট্রেনের টিকেট উদ্ধার করা হয়। ১৩টি টিকেটে ৪৫ যাত্রীর সিট ছিল।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রসূল কুদ্দুস বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাতে অভিযান চালিয়ে নগরীর গোধূলি মার্কেট থেকে ট্রেনের টিকেট কালোবাজারির অভিযোগে লিয়াকত ও রিমনকে ১৩টি টিকেটসহ আটক করা হয়। ১৩টি টিকেটে ৪৫ জনের সিট ছিল। টিকেটগুলো রাজশাহী থেকে ঢাকাগামী। আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

অনুসন্ধানে জানা গেছে, লিয়াকত আলী কিছু অসৎ কর্মকর্তাদের যোগসাজশে ট্রেনের টিকেট কালোবাজারি করে আসছিলেন। নন-এসির একেকটি টিকেট ১২শ’ থেকে দেড় হাজার টাকা পর্যন্ত বিক্রি করেছেন বলে জানা গেছে। আর এসি টিকেট আরও বেশি দামে বিক্রি করেছেন। প্রত্যেকটি টিকেটের দাম ধরা হতো দুই থেকে তিনগুণ। এর সাথে আরও বেশ কিছু লোকজন জড়িত বলে অনুসন্ধানে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকেট-কালোবাজারি

৮ আগস্ট, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ