Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আইপিএলে কাটা ইংল্যান্ডের ভারত সফরও!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

আইপিএলের কারণে অনেক দ্বিপাক্ষিক সিরিজের সূচি-ই প্রভাবিত হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়ার পর সর্বশেষ স্থগিত করা হলো ইংল্যান্ডের চলতি বছরের ভারত সফরও। সফরটি ২০২১ সালের শেষ দিকে হতে পারে বলে ইঙ্গিত মিলেছে।
তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সফরটি হবার কথা ছিল সেপ্টেম্বরে। কিন্তু একই সময়ে আইপিএলেরও সূচি নির্ধারিত হওয়ায় সিরিজটি বাতিলই করতে হয়েছে। বোর্ড সূত্রে জানা গেছে বিলম্বেই হয়তো সিরিজটি অনুষ্ঠিত হতে পারে। গতকালই আরব আমিরাতে এবারের আইপিএল আয়োজনের সরকারি চিঠি দলগুলোর কাছে পাঠিয়েছে বিসিসিআই। ধারণা করা হচ্ছে, জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত হতে যাওয়া টেস্ট সফরেই সীমিত ওভারের ম্যাচগুলো হতে পারে। সেই সফরে ৫টি টেস্ট হওয়ার কথা। তেমনই ইঙ্গিত দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সাধারণ সম্পাদক জয় শাহ, ‘বিসিসিআই ও ইসিবি সূচি চূড়ান্তকরণ নিয়ে কাজ করছে। যেহেতু আমরা ক্রিকেটের প্রত্যাবর্তন নিয়ে কাজ করছি, আশা করছি সফরটা এমনভাবে পরিকল্পনা করবো, যেন সাদা বল ও লাল বলের ক্রিকেট উভয়ই থাকে। ফলে সফরটি ব্যাপক আকার ধারণ করতে যাচ্ছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন