Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

টেস্টের সঙ্গে টি-টোয়েন্টিও!

আলোর মুখ দেখতে যাচ্ছে শ্রীলঙ্কা সফর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

পূর্বের সূচি অনুযায়ী শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা বাংলাদেশের। করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া সিরিজটি নিয়ে নতুন করে শুরু হয়েছে আয়োজনের আলোচনা। সেখানে নতুন সংযোজনের খবর দিয়েছে ক্রিকেইনফো। অক্টোবরে সম্ভাব্য সূচির কথা জানিয়ে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইটটি ছেপেছে, সফরে টেস্টের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারে বাংলাদেশ।

অক্টোবরের মাঝামাঝিতে সিরিজ শুরুর পরিকল্পনা থাকলেও পুরো প্রক্রিয়া নির্ভর করছে শ্রীলঙ্কা সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতির ওপর। ক্রিকইনফো জানিয়েছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইছে সফরে তিন টেস্টের সঙ্গে সমান টি-টোয়েন্টি ম্যাচ। যদিও শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) ইচ্ছা এক টেস্ট কমিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের।

টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচের হিসাব মেলানোর কাজ চলছে এখন দুই বোর্ডের। নির্ধারিত সূচি অনুযায়ী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে গত জুলাই-আগস্টে হওয়ার কথা ছিল তিন ম্যাচের টেস্ট সিরিজ। কিন্তু করোনাভাইরাসের কারণে সিরিজটি স্থগিত করতে বাধ্য হয় এলএলসি। এবার নতুন করে অক্টোবর হিসাব করেই সফরের পরিকল্পনা সাজাচ্ছে বিসিবি। এমনকি ২৪ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় যাওয়ার পরিকল্পনাও চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান, ‘সফরের সূচি এখনও চূড়ান্ত হয়নি, তবে আমরা সম্ভবত ২৪ সেপ্টেম্বর কলম্বোর উদ্দেশে দেশ ছাড়বো। আর অক্টোবরের মাঝামাঝিতে শুরু হতে পারে প্রথম টেস্ট। দুটো দল (টেস্ট ও টি-টোয়েন্টি) একসঙ্গে পাঠানোর পরিকল্পনা বোর্ডের। এই সপ্তাহেই আমরা সব চূড়ান্ত করে ফেলবো।’

অন্যদিকে এসএলসি সহ-সভাপতি মোহন ডি সিলভা নিশ্চিত করেছেন, আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রামে না থাকলেও তিন ম্যাচের টেস্ট থেকে একটি কমিয়ে আয়োজন করা হতে পারে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। টি-টোয়েন্টি সিরিজ নিয়ে সাবেক অধিনায়ক বললেন, ‘আমরা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চাই, আশা করছি এসএলসি থেকে ইতিবাচক উত্তরই পাবো।’

জাতীয় দলের সঙ্গে বিসিবির হাই পারফরম্যান্স দলও উড়াল দিতে পারে শ্রীলঙ্কায়। আকরাম জানিয়েছেন, শ্রীলঙ্কা ক্রিকেট জানিয়ে দিয়েছে তারা কোনও ট্যুর ম্যাচ আয়োজন করতে পারবে না। তাই হাই পারফরম্যান্স দলের সঙ্গেই প্রস্তুতি ম্যাচ খেলতে পারে মুমিনুল হকরা। সবকিছু ঠিক হতে পারে এ সপ্তাহেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-টোয়েন্টি

১১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন