Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনায় সুস্থ ১ হাজার ৭৬০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে এক হাজার ৭৬০ জন। কোভিড-১৯ রোগ থেকে দেশে এখন পর্যন্ত মোট এক লাখ ৪৫ হাজার ৫৮৪ জন সুস্থ হয়ে উঠেছে। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে গতকাল এসব তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। আমাদের ব্যুরো ও সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত :
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে আরো ১২৮ জনের করোনাভাইরাস সংক্রমণ পাওয়া গেছে। মারা গেছেন আরো দুই জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১৮ জন। গতকাল শুক্রবার সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়। গত চব্বিশ ঘণ্টায় সাতটি ল্যাবে মোট ৮১২ জনের নমুনা পরীক্ষা করা হয়।
চট্টগ্রামে গতকাল পর্যন্ত ৬২ হাজার তিনজনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমণ শনাক্ত হয়েছে ১৪ হাজার ৮৭৪ জনের। গত চব্বিশ ঘণ্টায় দুই জনসহ এ পর্যন্ত মারা গেছেন ২৪০ জন। সুস্থ হয়েছেন ১০ হাজার ২৪৩ জন।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১২২ জন। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ১৮৯ জন এবং সুস্থ হয়েছেন ৮ হাজার ২৭২ জন। গতকাল শুক্রবার দুপুর পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৮০ জনে। দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৭৫ জন, চাঁপাইনবাবগঞ্জে একজন, বগুড়ায় ৪৫ জন ও সিরাজগঞ্জে ২০ জন।
বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলে বিভাগের ৬ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ছিল ৭৯। দক্ষিণাঞ্চলে সরকারী হিসেবে করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যা ১২৪-এ উন্নীত হল। আক্রান্তের সংখ্যা ৬ হাজার ১৮২। তবে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় আরো ৯০ জনসহ মোট ৪ হাজার ১১৪ জনের সুস্থ হয়ে ওঠার কথা বলা হয়েছে।
স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে জানান, চাঁদপুর আরো ২০জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় এ নিয়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৯১০জন।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় নতুন করে আরো ৫৮জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গতকাল রাতে কুষ্টিয়া জেলা প্রশাসকের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। জেলায় এ নিয়ে ১ হাজার ৯০০ জন কোভিড রোগী শনাক্ত হলেন এবং এর মধ্যে সুুস্থ হয়েছেন ১২৯৩ জন । এদিকে, কুষ্টিয়া পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা আনোয়ার আলীর (৭৫) শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।
ল²ীপুর জেলা সংবাদদাতা জানান, ল²ীপুরে নতুন করে আরো ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়লো ১ হাজার ৫শ ১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরছেন ১ হাজার ১শ ৭৫জন।
শেরপর জেলা সংবাদাতা জানান, শেরপুরে নতুন করে আরও ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হলেন ৩২৬ জন। এবং সুস্থ হয়েছেন ২৯১ জন। আর চারজনের মৃত্যু হয়েছে। শনাক্ত হিসেবে সুস্থতার হার ৮৯ শতাংশ।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

১৯ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন