Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

করোনায় অধ্যাপক চিকিৎসক চেয়ারম্যানসহ ৫ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যাপক ও স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পরিচালক। মৃতরা হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. শফিউল আলম তরফদার ও স্বাস্থ্য ও শিক্ষা অধিদফতরের অল্টারনেটিভ মেডিকেল কেয়ার (এএমসি) বিভাগের পরিচালক ডা. আব্দুল লতিফ (৫৭)। এছাড়া করোনায় সংক্রমিত হয়ে সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবদুল গণি (৬৮) ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সহসভাপতি, রোটারি ক্লাব অব সিরাজগঞ্জের সাবেক প্রেসিডেন্ট ও জজকোর্টের সাবেক পিপি অ্যাডভোকেট রেজাউল করিম তালুকদার মারা গেছেন। আর উপসর্গ নিয়ে ইন্তেকাল করেছেন নড়াইল সদর উপজেলার গোবরা উপস্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো. ইয়ানুর হোসেন (৩৫)। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

চট্টগ্রাম ব্যুরো জানায়, গত বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম নগরীর পার্কভিউ হাসপাতালে অধ্যাপক ড. শফিউল আলম তরফদার ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৫৪ বছর। তিনি নগরীর চন্দনপুরা এলাকায় বসবাস করতেন। তার গ্রামের বাড়ি খুলনায়। তার তিন কন্যা রয়েছে। চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. আমান উল্লাহ জানান, কোভিড-১৯ আক্রান্ত হয়ে ৩ জুলাই অধ্যাপক শফিউল আলম হাসপাতালে ভর্তি হন। দুই দফায় তার নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ পাওয়া যায়। এছাড়াও তিনি ডায়াবেটিস এবং কিডনি সমস্যায়ও ভুগছিলেন। প্রথমে তিনি হাসপাতালের কেবিনে ছিলেন। হঠাৎ করে তার অক্সিজেন স্যাচুরেশন লেভেল কমে যাওয়ায় আইসিইউতে নিয়ে যাওয়া হয়।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনার উপসর্গ নিয়ে ডা. আব্দুল লতিফ (৫৭) নামে এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। শজিমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ জানান, ঈদের ছুটিতে ঢাকা থেকে বগুড়া শহরের মালতিনগরের বাসায় আসেন ডা. আব্দুল লতিফ। তিনি ৪ আগস্ট জ্বর, শ্বাসকষ্ট নিয়ে শজিমেক হাসপাতালে ভর্তি হন। করোনার উপসর্গ থাকায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছিল তাকে। আবদুল লতিফের অক্সিজেনের মাত্রা কমে আসায় গত বৃহস্পতিবার সন্ধ্যায় মারা যান।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, করোনাভাইরাসে সংক্রমিত হয়ে সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবদুল গণি (৬৮) মারা গেছেন। ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত বৃহস্পতিবার গভীর রাতে তিনি মারা যান। আবদুল গণি পরপর দুবার দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার। এছাড়া সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও চার ছেলে রেখে গেছেন।
নড়াইল জেলা সংবাদদাতা জানান, মেডিকেল অফিসার মো. ইয়ানুর হোসেন গত বৃহস্পতিবার রাত ১০টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নড়াইল আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মশিউর রহমান বাবু জানান, ইয়ানুর হোসেন গত কয়েকদিন যাবত শ্বাসকষ্ট, জ্বর ও গলাব্যথাসহ করোনার বিভিন্ন উপসর্গে ভুগছিলেন। নড়াইল সদর হাসপাতালের সকল চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের পক্ষ থেকে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।
সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান, অ্যাডভোকেট রেজাউল করিম তালুকদার গত বৃহস্পতিবার রাত ২টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গতকাল বাদ জুম্মা নামাজের জানাজা শেষে সিরাজগঞ্জ পৌর মালশাপাড়া কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে। সিরাজগঞ্জ শহরের মুজিব সড়কের (মারোয়াড়ি পট্টি) বাসিন্দা রেজাউল করিম তালুকদারের মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য রুমানা মাহমুদ এবং বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ও জেলা বিএনপিসাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ জেলা বিএনপির নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ